নিজস্ব প্রতিবেদক : বান্দরবানে সোনালী ব্যাংকে হামলার সময় প্রায় আট লাখ টাকা লুট করে নিয়ে গেছে নতুন সশস্ত্র গোষ্ঠী কুকি-চিন ন্যাশনাল ফ্রন্ট (কেএনএফ)। বৃহস্পতিবার (৪ এপ্রিল) দুপুরে এ তথ্য জানান সোনালী ব্যাংকের ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) আফজাল করিম।

এমডি বলেন, বান্দরবানের রুমা শাখাতে সশস্ত্র সদস্যরা ভল্ট খুলতে পারেনি এবং কোনো টাকাও লুট করতে পারেনি। আমাদের যে ম্যানেজারকে অপহরণ করেছে, তাকে উদ্ধারের চেষ্টা চলছে। তবে বান্দরবানের থানচি শাখা থেকে ক্যাশ আট লাখ টাকা লুট করে নিয়ে গেছে।

পরপর দু’টি শাখায় এমন ডাকাতির ঘটনায় এবং ঈদের ছুটিতে ব্যাংকের নিরাপত্তার বিষয়ে তিনি বলেন, ঈদের বন্ধে সোনালী ব্যাংকের সব শাখা যেন সুরক্ষিত থাকে সেজন্য শাখাগুলোর ম্যানেজারদের সঙ্গে অনলাইনে মিটিং করেছি। আমাদের অ্যালার্ম সিস্টেম চালু রাখার কথা হয়েছে। সিসি ক্যামেরা কার্যকর, সিকিউরিটি কঠোর এবং অফিসাররা যেন বন্ধের সময় সকাল-বিকেল প্যাট্রোলিং এর মধ্যে থাকে সে বিষয়ে কথা হয়েছে।

প্রসঙ্গত, গত মঙ্গলবার (২ এপ্রিল) রাতে বান্দরবানের রুমায় সোনালী ব্যাংকের শাখায় ফিল্মি কায়দায় হামলা চালিয়ে টাকা লুট করে সশস্ত্র গোষ্ঠী কুকি-চিন ন্যাশনাল ফ্রন্ট (কেএনএফ)। আগের রাতের এ ঘটনার রেশ কাটতে না কাটতেই পরদিন বুধবার (৩ এপ্রিল) সকালে থানচি উপজেলার সোনালী ব্যাংক ও বাংলাদেশ কৃষি ব্যাংকের শাখায় ডাকাতির ঘটনা ঘটে।