জেলা প্রতিনিধি নড়াইল থেকে: নড়াইলের গৌড়ীয় মঠ বোমা মেরে উড়িয়ে দেওয়ার হুমকি। ৭২ ঘণ্টার মধ্যে ১০ লাখ টাকা চাঁদা না দিলে নড়াইলের কালিয়ায় গৌড়ীয় মঠ বোমা মেরে উড়িয়ে দেওয়ার হুমকি দিয়েছে অজ্ঞাত সন্ত্রাসীরা। এ ঘটনায় মঠের রক্ষক সার মহারাজ বৃহস্পতিবার বিকালে উপজেলার নড়াগাতি থানায় একটি জিডি করেছেন।

জিডির বিবরণে জানা গেছে, গত ১৪ মার্চ বিকাল সাড়ে ৫টার দিকে মঠের রক্ষক সার মহারাজের ব্যাক্তিগত মোবাইল ফোনে আজ্ঞাত পরিচয় ব্যাক্তি ০১৯৪৫৫৬৩১৬৭ নম্বর থেকে কল করে তার কাছে ১০ লাখ টাকা চাঁদা দাবি করে। ৭২ ঘন্টার মধ্যে এ টাকা না দিলে গৌড়ীয় মঠ বোমা মেরে উড়িয়ে দেওয়ার হুমকি দেয়।

সার মহারাজ বলেছেন, গত ৩০ বছর যাবত তিনি এই মঠের রক্ষক হিসেবে দায়িত্ব পালন করে আসছেন। বর্তমানে এখানে ২০ জন সেবক রয়েছেন। প্রতিদিন সন্ধ্যায় সেখানে স্থানীয় ধর্মপ্রাণ হিন্দু সম্প্রদায়ের মানুষ নিয়মিত আরাধনা করে থাকেন।
বিকাশের মাধ্যমে দাবিকৃত টাকা না দিলে মঠে বোমা মারার হুমকি দেয়ার কারণে তিনি এখন সেবক ও ভক্তদের নিয়ে আতঙ্কে দিন কাটাচ্ছেন।

মঠের সাধারণ সম্পাদক নন্দ দুলাল পাল বলেছেন, বাংলাদেশের মধ্যে উপজেলার বড়দিয়া গৌড়ীয় মঠটি যেমন প্রাচীন তেমনই বৃহৎ। এখানকার সেবক বৃন্দসহ দেশের বিভিন্ন স্থান থেকে ভক্তরা এখানে এসে থাকেন।

উপজেলার নড়াগাতি থানার ওসি সুকান্ত সাহা বলেছেন, মঠ রক্ষককে হুমকির বিষয়ে জিডি করা হয়েছে। হুমকিদাতাকে শনাক্তের কাজ চলমান রয়েছে। দ্রুতই তাকে শনাক্ত করা সম্ভব হবে বলে তিনি আশা প্রকাশ করেছেন।

কালিয়ার ইউএনও রুনু সাহা বলেছেন, এ বিষয়টি সর্বাধিক গুরুত্বের সঙ্গে বিবেচনায় নেওয়া হয়েছে। পুলিশকে দ্রুত অপরাধী শনাক্তের নিদের্শনা দেওয়া হয়েছে।