নিজস্ব প্রতিবেদক : ঢাকার গণসমাবেশকে কেন্দ্র করে বিএনপি যদি সন্ত্রাসী কর্মকাণ্ড করে তাহলে তাদের রোহিঙ্গাদের কাছে পাঠিয়ে দেওয়া হবে বলে হুঁশিয়ারি উচ্চারণ করেছেন আওয়ামী লীগের শীর্ষ নেতারা।

তারা বলেছেন, সন্ত্রাসী কর্মকাণ্ড করলে দেশের মানুষ তাদেরকে (বিএনপি) দেশের মধ্যে আর জায়গা দেবে না। পাকিস্তানও বিএনপিকে জায়গা দেবে না। তাদেরকে কক্সবাজারে রোহিঙ্গাদের কাছে পাঠিয়ে দেওয়া হবে। পরবর্তীতে রোহিঙ্গাদের সঙ্গে মিয়ানমারে পাঠিয়ে দেওয়া হবে।

শুক্রবার ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগ আয়োজিত মহানগর নাট্যমঞ্চে বিএনপির গণসমাবেশকে ঘিরে বিশৃঙ্খলা নৈরাজ্যের প্রতিবাদ সভায় এসব কথা বলেছেন আওয়ামী লীগের শীর্ষ পর্যায়ের নেতারা।

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য আব্দুর রাজ্জাক তার বক্তব্য বলেন, বিএনপি হলো সন্ত্রাসী দল। তাদের হাতে এদেশ কখনো নিরাপদ নয়। তারা আগুন সন্ত্রাসী করে জীবন্ত মানুষকে আগুন পুড়িয়ে মারছে। তাদের হাত থেকে অসহায় সাধারণ মানুষও রেহাই পায়নি। তারা আবার আন্দোলনের নামে গণসমাবেশের সন্ত্রাসী হামলা শুরু করেছে।

শাজাহান খান বলেন, দেশের মধ্যে রাজাকার আলবদর প্রতিহত করতে মুক্তিযোদ্ধারা প্রস্তুত আছে। বিএনপির বলে মধ্যে আবার যুদ্ধ করবে। কিন্তু কাদের বিরুদ্ধে যুদ্ধ করবেন। পারা মহল্লার নেতাকর্মীদের পাহারায় থাকবে হবে।

বিএনপি আবোল-তাবোল বলে উল্লেখ করে তিনি বলেন, বিএনপির খালেদা জিয়া মুক্তিযোদ্ধা দাবি করে আবার তারেক জিয়াকে শিশু মুক্তিযোদ্ধা দাবি করে। বিএনপি কখন যে কী বলে তার কোনো ঠিক নেই। তারা সবসময় আবোল তাবোল বলে।

জাহাঙ্গীর কবির নানক বলেন, বিএনপির নেতাকর্মীদের বিরুদ্ধে আওয়ামী লীগ নেতাকর্মীদের প্রস্তুত থাকতে হবে। তাদের আর ছাড় নয়। বিএনপি হলো সাম্প্রদায়িক অপশক্তি। সরকার পতনের নামে দেশের মধ্যে বিশৃঙ্খলা করবেন তা কোনোদিন দেশের মানুষ মেনে নেবে না।

নেতাকর্মীদের সতর্ক থাকার আহবান জানিয়েছেন তিনি বলেন, দেশের মানুষের আতঙ্কের কোনো কারণ নেই। আওয়ামী লীগের নেতাকর্মীরা মাঠে আছে। বিএনপি যদি কোনো জায়গায় হাত দেয় সেই ভেঙে দিতে হবে। বিএনপির নাশকতার ঠেকাতে ফজর নামাজ পরে নেতাকর্মীদের মাঠে থাকতে হবে।

আব্দুর রহমান বলেন, বিএনপির যদি দেশের মধ্যে বিশৃঙ্খলা করে তাহলে দেশের মধ্যে তাদের কোনো জায়গা হবে না। তাদেরকে পাকিস্তানি পাঠিয়ে দেওয়া হবে। পাকিস্তানও বিএনপিকে নেবে না। তাহলে বিএনপির স্থান হবে রোহিঙ্গাদের সঙ্গে। মিয়ানমার থেকে যেসব রোহিঙ্গা বাংলাদেশ আসছে তাদের সঙ্গে বিএনপিকে মিয়ানমারে পাঠিয়ে দেওয়া হবে।

ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি আবু আহমেদ মন্নাফির সভাপতিত্বে সাধারণ সম্পাদক হুমায়ুন কবিরের সঞ্চালনায় সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

আরও উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য আব্দুর রাজ্জাক, শাজাহান খান, জাহাঙ্গীর কবির নানক, আব্দুর রহমান, মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া, কামরুল ইসলাম, যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ, আ ফ ম বাহাউদ্দীন নাছিম, সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, মির্জা আজম, আফজাল হোসেন, ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন মেয়র শেখ ফজলে নূর তাপসসহ ঢাকা মহানগর নেতাকর্মীরা।