আর্ন্জাতিক ডেস্ক : ক্রিমিয়ান উপদ্বীপের সাথে রাশিয়ার সংযোগকারী একমাত্র সেতুটি একটি অংশ ভয়াবহ বিস্ফোরণে ধসে পড়েছে। এ ঘটনায় তিনজন নিহত হয়েছেন। শনিবার (৮ অক্টোবর) সকালে সেতুর যানবাহন লেনে একটি ট্রাকে বিস্ফোরণের ঘটনা ঘটে। আগুন ব্রিজের ওপর থাকা একটি তেলবাহী ট্রেনের সাতটি ট্যাঙ্কারে ছড়িয়ে পড়ে। বিস্ফোরণে যান চলাচলের দুটি লেনও ভেঙে পড়ে। এরপর থেকে সেতুটি যান চলাচল বন্ধ করে দেওয়া হয়।

সেতুতে বিস্ফোরণের পর সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়া একটি ভিডিওতে দেখা যায়, সেতুটিতে আগুন লেগেছে এবং এর কিছু অংশ পানিতে ঝুলে আছে। তবে এ ঘটনার রাশিয়ার তরফ থেকে বলা হয়েছে, সেতুর রেলপথটি সন্ধ্যায় আবার খুলে দেওয়া হবে। বিস্ফোরণে ক্ষতিগ্রস্ত সেতুর নাম ‘করচ ব্রিজ’। এদিকে রুশ তদন্তকারী কর্মকর্তারা বলছে, নিহত তিন ব্যক্তি বিস্ফোরণের সময় কাছাকাছি একটি গাড়িতে ছিলেন।

ক্রেমলিনের মুখপাত্র দিমিত্রি পেসকভ জানিয়েছেন, বিস্ফোরণের পর মস্কোও কেঁপে উঠেছে। প্রেসিডেন্ট পুতিন ঘটনা তদন্তে একটি কমিশন গঠনের নির্দেশ দিয়েছেন। গোয়েন্দা কর্মকর্তাদের ঘটনাস্থলে পাঠানো হয়েছে। তবে এই বিস্ফোরণের জন্য মস্কো এখনও কিয়েভকে দায়ী করেনি। এদিকে ইউক্রেনের প্রেসিডেন্টের উপদেষ্টা মাইখাইলো পোডোলিয়াকও টুইটারে সেতুর ধ্বংস হওয়া অংশের একটি ছবি পোস্ট করেছেন।

এদিকে খেরসনের রুশপন্থী এক কর্মকর্তা জানিয়েছে, সেতুটি মেরামত করতে দুই মাস সময় লাগতে পারে। এবং রাশিয়ার পররাষ্ট্র মন্ত্রণালয়ের একজন মুখপাত্র বলেছেন যে বিস্ফোরণে কিয়েভের প্রতিক্রিয়া তার “সন্ত্রাসী চরিত্র” দেখিয়েছে। এ ঘটনায় ক্রিমিয়ায় রাশিয়ার দায়িত্বপ্রাপ্ত একজন কর্মকর্তা সেতুতে বিস্ফোরণের পর ইউক্রেনের দিকে আঙুল তুলেছেন। সূত্র – আলজাজিরা