আন্তর্জাতিক ডেস্ক : স্ত্রীকে নিয়ে অশালীন মন্তব্য করায় তিন সহকর্মীকে গুলি করে হত্যা করলেন এক পুলিশ সদস্য। রাগের মাথায় সহকর্মীদের হত্যার পর পুলিশের কাছে আত্মসমর্পণ করেছেন অভিযুক্ত ওই পুলিশ সদস্য। চাঞ্চল্যকর এই ঘটনাটি ঘটেছে ভারতের রাজধানী নয়াদিল্লিতে। সোমবার (১৮ জুলাই) এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি।

পুলিশের সূত্র দিয়ে সংবাদমাধ্যম জানিয়েছে, তিন সহকর্মীকে গুলি চালিয়ে হত্যায় অভিযুক্ত ওই পুলিশ সদস্যের নাম প্রবীণ রাই। সিকিম রাজ্যের বাসিন্দা হলেও প্রবীণ বর্তমানে দিল্লিতে কর্মরত রয়েছেন।

সোমবার ইন্ডিয়ান রিজার্ভ ব্যাটেলিয়নের জন্য নিরাপদ পানির প্লান্টে ডিউটিতে ছিলেন তিনি। এসময় তার সঙ্গে ছিলেন অন্যান্য পুলিশ কর্মকর্তারাও। দিল্লির হায়দারপুর এলাকার ওই পানির প্লান্টের কাছেই ঘটে যায় ঘটনাটি।

কিন্তু ঠিক কী কারণে সহকর্মীদের প্রাণ নিলেন তিনি? স্পেশ্যাল কমিশনার (আইন-শৃঙ্খলা) দীপেন্দ্র পাঠক জানিয়েছেন, আত্মসমর্পণের পর জিজ্ঞাসাবাদে অভিযুক্ত দাবি করেন, তার স্ত্রীর সম্পর্কে অশালীন কথা বলেছিলেন সহকর্মীরা।

প্রবীণ রাইয়ের দাবি, তাকে মানসিক চাপ দিতেই এমনটা করছিলেন অভিযুক্ত পুলিশ সদস্যরা। আর তখনই মেজাজ হারিয়ে আইন নিজের হাতে তুলে নেন প্রবীণ। তিন সহকর্মীর দিকে পিস্তল তাক করে গুলি চালান। তবে তিনি যে ঠিক করেননি, তা সঙ্গে সঙ্গেই বুঝতে পারেন। আর সেই কারণেই আত্মসমর্পণের সিদ্ধান্ত নেন তিনি।