আন্তর্জাতিক ডেস্ক : মেক্সিকোর একটি শহরে উদ্বোধনের সময় নতুন এক সেতু ভেঙে পড়ে ২০ জনের বেশি মানুষ আহত হয়েছেন। সেতুটির উদ্বোধনীতে অংশ নেওয়া শহরের মেয়রও নিচে পড়ে গিয়ে আহত হয়েছেন। এই ঘটনায় চরম বিব্রতকর পরিস্থিতিতে পড়েছেন তিনি।

রাজধানী মেক্সিকো সিটির উপকণ্ঠে দক্ষিণে কুয়ের্নাভাকা শহরের অবস্থান। সাপ্তাহিক ছুটির দিনে ওই এলাকায় স্থানীয় বাসিন্দাদের ব্যাপক সমাগম দেখা যায়।

ব্রিটিশ দৈনিক দ্য গার্ডিয়ানের তথ্য অনুযায়ী, আহতদের মধ্যে অন্তত ৮ জনের হাড় ভেঙে গেছে। শহরটির স্থানীয় সরকার এক বিবৃতিতে বলেছে, সেতু দুর্ঘটনায় শহরের চার কাউন্সিলর, দুই সিটি কর্মকর্তা এবং স্থানীয় একজন সাংবাদিক আহত হয়েছেন। ভেঙে পড়া সেতু থেকে আহতদের স্ট্রেচারে করে উদ্ধার করা হয়েছে। পরে সেখান থেকে তাদের হাসপাতালে নেওয়া হয়।

ভিডিওতে দেখা যায়, মেয়র উদ্বোধন ঘোষণার পরপরই ব্যাপকসংখ্যক মানুষ সেতুর ওপর দিয়ে হাঁটা শুরু করেন। তারা মাঝখানে পৌঁছানোর পরপরই সেতুটি হুড়মুড়িয়ে ভেঙে পড়ে। এতে প্রত্যেকেই সেতুর নিচের পাথর, বোল্ডার এবং পানিতে পড়ে যান।

স্থানীয় গণমাধ্যমের খবরে বলা হয়েছে, সেতু ভেঙে পড়ার এই ঘটনায় লোকজন অন্তত ১০ ফুট নিজে পড়ে যান। এতে শহরের মেয়রও সস্ত্রীক আহত হয়েছেন।

কাঠের বোর্ড এবং ধাতব চেইনের ঝুলন্ত সেতুটি সম্প্রতি পুনর্নির্মাণ করা হয়েছে। স্থানীয় সংবাদমাধ্যমের খবর অনুযায়ী, মেয়র জোসে লুইস উরিওস্তেগুই বলেছেন, উদ্বোধনের আগে কিছু মানুষ সেতুটির ওপর ঝাঁপিয়ে পড়েছিল। কর্মকর্তা ও সাংবাদিকদের পাশাপাশি সাধারণ লোকজনের উপস্থিতিতে সম্ভবত সেতুটির ধারণক্ষমতা ছাড়িয়ে যায়।

গার্ডিয়ানের মতে, শহরের একটি নদীর এক পাশ থেকে অপর পাশে যাওয়ার জন্য সেতুটি তৈরি করা হয়েছিল। কুয়ের্নাভাকা শহরের প্রাকৃতিক আকর্ষণ পুনরুজ্জীবিত করার লক্ষ্যে সেতুটি তৈরি করা হয়।