আন্তর্জাতিক ডেস্ক : বিশ্বজুড়ে মহামারি করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছেন আরো ৭ লাখ ৮৯ হাজার ৪১৬ জন। এ নিয়ে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছে ৫২ কোটি ৫৮ লাখ ৬৪ হাজার ৩৬৮ জন। একইসময়ে করোনাভাইরাসে নতুন করে মৃত্যু হয়েছে আরও ১ হাজার ৭৬২ জনের। এ নিয়ে ভাইরাসটিতে এখন পর্যন্ত করোনায় মারা গেছেন ৬২ লাখ ৯৭ হাজার ৫৩ জন। শুক্রবার (২০ মে) সকালে করোনার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এ তথ্য পাওয়া গেছে।

এদিকে গত ২৪ ঘণ্টায় উত্তর কোরিয়ায় করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ২ লাখ ৬২ হাজার ২৮০ জন এবং মৃত্যু হয়েছে ১ জনের। কানাডায় করোনা আক্রান্ত হয়েছেন ৭ হাজার ৫৪৬ জন এবং মৃত্যু হয়েছে ২৪০ জনের। জার্মানিতে আক্রান্ত হয়েছেন ৫৬ হাজার ৪৪৬ জন এবং মৃত্যু হয়েছে ১৩৯ জনের। যুক্তরাষ্ট্রে মৃত্যু হয়েছে ২০১ জন এবং শনাক্ত হয়েছেন ৮৮ হাজার ১৩০ জন। ইতালিতে আক্রান্ত ৩০ হাজার ৩১০ জন এবং মৃত ১০৮ জন। রাশিয়ায় আক্রান্ত ৪ হাজার ৯২৭ জন এবং মৃত্যু ৯৭ জন। দক্ষিণ কোরিয়ায় আক্রান্ত ২৮ হাজার ১০৫ জন এবং মৃত্যু ৪০ জন। ফ্রান্সে মৃত ৬৭ জন এবং আক্রান্ত ২৭ হাজার ৮৪২ জন। ব্রাজিলে মৃত ১১৫ জন এবং আক্রান্ত ১০ হাজার ৪১৫ জন। অস্ট্রেলিয়ায় মৃত ৫১ জন এবং আক্রান্ত ৫৪ হাজার ৭৯ জন।

উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনা রোগী শনাক্ত হয়। এরপর ২০২০ সালের ১১ মার্চ বিশ্ব স্বাস্থ্য সংস্থা করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে। এর আগে একই বছরের ২০ জানুয়ারি বিশ্বজুড়ে জরুরি পরিস্থিতি ঘোষণা করে সংস্থাটি।