আন্তর্জাতিক ডেস্ক : রাশিয়ার আগ্রাসনে এমনিতেই বিপর্যস্ত ইউক্রেন। এর মধ্যেই দেশটির উত্তর-পশ্চিমাঞ্চলীয় রোভেনস্কা জেলায় ভয়াবহ সড়ক দুর্ঘটনায় অন্তত ২৭ জন নিহত হয়েছেন।

ইউক্রেনীয় কর্তৃপক্ষের বরাত দিয়ে আজ বুধবার রুশ বার্তা সংস্থা তাস এ খবর জানিয়েছে। তবে দুর্ঘটনায় নিহতের সংখ্যা ১৭ জন বলে জানিয়েছে আল-জাজিরা। এ ছাড়া সড়ক দুর্ঘটনা ও প্রাণহানির তথ্য নিশ্চিত করেছেন ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কিও।

তাস জানিয়েছে, ইউক্রেনের উত্তর-পশ্চিমাঞ্চলীয় রোভেনস্কা জেলায় একটি সড়ক দুর্ঘটনায় কমপক্ষে ২৭ জন নিহত হয়েছেন। ইউক্রেনের স্বরাষ্ট্রমন্ত্রীর সহযোগী আন্তন গেরাশচেঙ্কোর বরাত দিয়ে দেশটির একটি দৈনিক তার টেলিগ্রাম চ্যানেলে এ তথ্য জানিয়েছে।

অন্যদিকে, ইউক্রেনীয় কর্তৃপক্ষের বরাত দিয়ে আল-জাজিরা জানিয়েছে, ইউক্রেনের পশ্চিমাঞ্চলে যাত্রীবোঝাই বাস ও জ্বালানিবাহী ট্রাকের সংঘর্ষ হয় এবং এতে অন্তত ১৭ জন নিহত হন।

এদিকে, মঙ্গলবার গভীর রাতে জাতির উদ্দেশে দেওয়া ভাষণে ভয়াবহ সড়ক দুর্ঘটনা ও প্রাণহানির তথ্য জানিয়েছেন প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি। তিনি বলেন, ইউক্রেনের পশ্চিম রিভনে অঞ্চলে একটি ‘ভয়াবহ সড়ক দুর্ঘটনা’ ঘটেছে।

জেলেনস্কি বলেন, ‘একটি বাস, একটি গাড়ি এবং একটি জ্বালানিবাহী ট্রাকের মধ্যে ভয়াবহ এ সংঘর্ষ হয়। এখন পর্যন্ত পাওয়া তথ্য অনুযায়ী, ইতোমেধ্যই ১৭ জন নিহত হয়েছেন। তবে মৃতের সংখ্যা আরও বাড়তে পারে।’ দুর্ঘটনায় প্রিয়জন হারানো ব্যক্তিদের প্রতি সমবেদনাও প্রকাশ করেন প্রেসিডেন্ট।