নিজস্ব প্রতিবেদক : ড. কামাল হোসেনের নেতৃত্বাধীন গণফোরামের আয়োজিত সভায় অতর্কিত হামলার ঘটনা ঘটেছে। অঙ্গসংগঠন যুব ফোরামের কিছু নেতাকর্মী এ হামলা চালিয়েছে বলে অভিযোগ। এসময় দুপক্ষের নেতাকর্মীদের মধ্যে চেয়ার ছোড়াছুড়ি ও হাতাহাতির ঘটনা ঘটে।

শনিবার সকালে রাজধানীর জাতীয় প্লেসক্লাবে ওই সভার আয়োজন করেছিল গণফোরাম।

চট্টগ্রাম মহানগর গণফোরামের সাধারণ সম্পাদক এবং কেন্দ্রীয় নেতা অ্যাডভোকেট আবু আব্দুর রহমান জাহাঙ্গীর বলেন, আমরা ড. কামাল হোসেনের নেতৃত্বে সম্মেলন করছিলাম। এ সময় যুব ফোরামের লোকজন এসে আমাদের ওপর হামলা চালিয়েছে। এই ন্যক্কারজনক সন্ত্রাসী হামলার প্রতিবাদ আমরা জানাচ্ছি।

তিনি বলেন, ড. কামাল হোসেনের দল গণফোরাম একটি শান্তিপূর্ণ দল। আমরা কারো সঙ্গে কোনো বিভেদে নাই। কিন্তু আমাদের ওপর তারা হামলা চালালো কেন।

শাহবাগ থানা পুলিশ পরিদর্শক শেখ আবুল বাশার বলেন, প্রেসক্লাবের বাইরে একটা মানববন্ধন শুরু হয় যুব ফোরামের। হঠাৎ করেই যুব ফোরামের লোকজন প্রেসক্লাবের ভেতরে চলে আসে। আমরা মনে করলাম যেহেতু ভেতরে গণফোরামের প্রোগ্রাম হচ্ছে তাহলে বাইরের যুব ফোরাম হয়তো একই সংগঠন তাই তারা ভেতরে যাচ্ছে। কিন্তু হট্টগোল শুনে ভেতরে ঢুকলাম ঢুকে দেখি চেয়ার ছোড়াছুড়ি। এখানে এক গ্রুপ আরেক গ্রুপের সঙ্গে সংঘর্ষে জড়িয়ে পড়েছে। পরে জানতে পারলাম যে এরা অন্য একটা গ্রুপের। তারা এখানে হামলা করেছে।

আমাদের বাইরে দুই তিনজনের একটা ফোর্স ছিল তাদের ভেতরে এনে যুবক ফোরামের লোকজনকে প্রেসক্লাবের ভেতর থেকে বের করে দিলাম।

তিনি বলেন, কেউ যদি হামলাকারী গ্রুপের বিরুদ্ধে কোনো ব্যবস্থা নিতে থানায় অভিযোগ দেয় তাহলে আমরা ব্যবস্থা নেব। আমরা ইতিমধ্যে ভাঙচুরের আলামত সংগ্রহ করেছি।