খেলাধুলা ডেস্ক : বাংলাদেশের বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজ় হেরেছে ইংল্যান্ড। শুধু হার নয়, একেবারে চুনকাম করে হার। ০-৩ ব্যবধানে সিরিজ় হেরেছে তারা। এর পরেই ভারতের প্রাক্তন ক্রিকেটার ওয়াসিম জাফরকে দেখা যায় মাইকেল ভনকে মজার ছলে খোঁচা দিতে। ইনস্টাগ্রামে পোস্ট করে ভনকে ব্যঙ্গ করেন তিনি।

জাফর বাংলাদেশের জার্সি পরে একটি ছবি পোস্ট করেন। বাংলাদেশের অনূর্ধ্ব-১৯ দলের ব্যাটিং পরামর্শদাতা জাফর। শাকিব আল হাসানদের দলের সঙ্গে সরাসরি যোগ নেই। কিন্তু বাংলাদেশ দলের সঙ্গে যুক্ত জাফর সুযোগ ছাড়েননি ভনকে কটাক্ষ করার। ভন এবং জাফরের মধ্যে কথার লড়াই চলতেই থাকে। কেউ কাউকে ছাড়েন না। বাংলাদেশ জিততেই তাই সে দেশের জার্সি পরে জাফর লেখেন, “হ্যালো মাইকেল ভন, অনেক দিন দেখা হয় না।”

ভন এখন ধারাভাষ্য থেকে কিছুটা দূরে। তাঁর বিরুদ্ধে বর্ণবিদ্বেষী মন্তব্য করার অভিযোগ ওঠে। ইয়র্কশায়ারের ক্রিকেটার রফিক অভিযোগ করেন ভনের বিরুদ্ধে। তাঁর অভিযোগ, ভন বলেছিলেন, “দলে তোমাদের মতো লোক খুব বেশি হয়ে যাচ্ছে, এটা নিয়ে কিছু একটা করতে হবে।” ২০০৯ সালে এই ঘটনাটি ঘটেছিল বলে অভিযোগ রফিকের। এই অভিযোগ অস্বীকার করেন ভন।

এই অভিযোগ করার পরেই অ্যাশেজের ধারাভাষ্য থেকে সরিয়ে দেওয়া হয় ভনকে। ইংল্যান্ডের প্রাক্তন অধিনায়ককে নিয়ে মামলা চলছে। এর ফলে কাজ হারিয়েছেন ভন। যে কারণে তাঁর বেঁচে থাকা কঠিন হয়ে গিয়েছে বলে দাবি করেন ভনের আইনজীবী। জাফর যদিও সে সবের তোয়াক্কা করেননি। তিনি সুযোগ পেতেই খোঁচা দিলেন জাফরকে।

সুত্র– আনন্দবাজার পত্রিকা ।