খেলাধুলা ডেস্ক : বড় দলের বিপক্ষে সিরিজ জয়ে সবসময়ই ক্রিকেটারদেরকে পুরস্কৃত করে থাকে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। এবারও তার ব্যতিক্রম হচ্ছে না। ঘরের মাটিতে প্রথমবারের মতো ইংল্যান্ডের বিপক্ষে সিরিজ জয়ের স্বাদ পেয়েছে টাইগাররা। শুধু সিরিজ জয়ই নয়, জস বাটলারের দলকে দিয়েছে হোয়াইটওয়াশের মতো লজ্জা।

টাইগারদের এমন সাফল্য বিসিবি সভাপতি নাজমুল হোসেন পাপন সাকিবদের জন্য ‘ডাবল বোনাস’ ঘোষণা করেছেন। যদিও পাপন খোলাসা করে বলেননি কত টাকা বোনাস পেতে যাচ্ছে সাকিবরা। কিন্তু বিসিবি সভাপতি জানিয়েছেন, ‘যেকোনও দলের সাথে প্রথমবার কিছু করলে (ম্যাচ জিতলে) আমরা বোনাস দেই। ইংল্যান্ডের বিপক্ষে প্রথমবার, তাই ওরা এটা (ডাবল বোনাস) পাবে।’

বিসিবির বিভিন্ন সুত্রে জানা গেছে, সেই টাকার অঙ্কের পরিমাণ ২-৩ কোটির কম হবে না। খুব শিগগিরই এই অর্থ বুঝিয়ে দেওয়া হবে সাকিবদের।

শুধু জয়ের বোনাসই নয়, ক্রিকেটাররা পারফরম্যান্স বোনাসও পাবেন। তবে সেটির পরিমাণ জানাননি বোর্ড সভাপতি, ‘বিশ্ব চ্যাম্পিয়নকে হারানোর সঙ্গে হোয়াইটওয়াশের জন্য আলাদা বোনাস পাবে। ওরা (ক্রিকেটাররা) একটু বেশি চেয়েছে। যেটা ওরা পেয়ে থাকে, সেটাই পাবে। তবে এবার পারফরম্যান্স বোনাসটাও আলাদা পাবে। তবে এটা কত হবে এখন বলা মুশকিল, কাল পরশুর মধ্যে জেনে যাবেন।