আন্তর্জাতিক ডেস্ক : সম্পর্ক মানে না বয়স বাঁধা! তেমনি কিছুর দেখা মিললো পাকিস্তানে। ১৯ শের তরুণী বিয়ে করলেন ৭০ বছরের বৃদ্ধকে। তাদের বয়সের পার্থক্য ৫১ বছরের। কিন্তু তাতে কী! তরুণীর দাবি, বয়সের ফারাক যতই হোক না কেন, এক জন খারাপ মানুষ জীবনে আসার থেকে সঠিক মানুষকেই জীবনসঙ্গী হিসাবে বেছে নেওয়াটা জরুরি। সেটিই তিনি করেছেন। সামাজিক মাধ্যমে পাকিস্তানের এই দম্পতিকে নিয়ে চর্চা চলছে। আনন্দবাজারের খবরে বলা হয়েছে, পাত্রের নাম, লিয়াকত আলি। পাত্রী শুমাইলা।

তাদের একটি সাক্ষাৎকার নিয়েছিলেন ইউটিউবার বাসিত আলি। সেই সাক্ষাৎকারে শুমাইলা জানিয়েছেন, বয়সের ফারাক দেখে এই সম্পর্কে তার পরিবারও রাজি হচ্ছিলেন না। কিন্তু লিয়াকতের প্রতি তার প্রেমের কাছে শেষমেশ হার মানতে হয়েছে পরিবারকে।

শুমাইলার কথায়, ‘একটি সম্পর্কের ক্ষেত্রে সম্মান এবং মর্যাদা সব কিছুর উপরে। আর যেখানে সারা জীবনের একটা সম্পর্ক তৈরি হতে চলেছে, সেখানে এই বিষয়টি অত্যন্ত গুরুত্বপূর্ণ।’ সবকিছু জেনেবুঝেই এবং লিয়াকতের কাছ থেকে সেই সম্মান এবং মর্যাদা পেয়েছেন বলেই বিয়েতে সায় দিয়েছেন শুমাইলা।

অন্যদিকে লিয়াকত জানান, শরীরে বয়সের ছাপ পড়লেও, মনে কিন্তু তার কোনও প্রভাব পড়েনি। বয়সের ফারাক নিয়ে লিয়াকত বলেন, ‘আইনি দিক থেকে যদি কোনও বাধা না থাকে, তা হলে বয়সের ফারাক হলেও কে বুড়ো, কে জোয়ান তা নিয়ে প্রশ্ন ওঠার কথাই নয়!’