আন্তর্জাতিক ডেস্ক : পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ও তেহরিক-ই-ইনসাফ পাকিস্তানের (পিটিআই) প্রধান ইমরান খান অল্পের জন্য প্রাণে বেঁচে গেছেন। ইমরান খানকে বৃহস্পতিবার নিশ্চিত মৃ’ত্যুর হাত থেকে বাঁচিয়েছেন বছর তিরিশের যুবক ইবতিসাম।

ইমরানের ওপর যখন গুলি চালানো হচ্ছিল, তখন হামলাকারীর ঠিক পেছনেই ছিলেন তিনি। ঠিক সময়ে হামলাকারী যুবকের বন্দুক ধরা হাতটি টেনে নেন তিনি। লক্ষ্যভ্রষ্ট হয় ছয় রাউন্ড গুলি, যা হয়তো ইমরানের বুকে লাগতে পারত। তবে তা লাগেনি। তার বদলে গুলি এসে লাগে ইমরানের পায়ে। জখম হলেও এ যাত্রায় প্রাণে বেঁচে যান পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান। খবর জিওটিভির।

হামলা করার মুহূর্তের একটি ছবি বন্দি হয়েছে সিসিটিভি ক্যামেরায়। সেখানে বন্দুক হাতে দেখা যাচ্ছে হামলাকারীকে। তবে তার বন্দুকটির নল আকাশের দিকে তাক করা। কারণ পেছন থেকে তার বন্দুক ধরা হাতটি টেনে ধরেছেন ওই যুবক। তার পরনে লাল-সাদা-নীল একটি টি-শার্ট। তাকে জাপটে না ধরলে ইমরান খানের সঙ্গে আরও অনেকেরই প্রাণ যেতে পারত। সেই পরিণামের কথা ভেবেই ওই যুবককে নায়কের আসনে বসিয়েছেন অনেকেই।

স্বামী ইমরান খানের প্রাণ বাঁচানো সেই যুবক ইবতিসামকে বীর বলে আখ্যায়িত করেছেন ব্রিটিশ ধনকুবেরের মেয়ে জেমিমা গোল্ড স্মিথ। যিনি ইমরান খানের প্রাক্তন স্ত্রী। জেমিমা ইবতিসামের ভূয়সী প্রশংসা করে বলেন, ইমরান খানের ছেলেরা আপনার বীরোচিত পদক্ষেপের জন্য কুর্নিশ জানিয়েছে। কারণ আপনি তার বাবার জীবন বাঁচিয়েছেন।

একটি টিভি ফুটেজে দেখা যাচ্ছে, তাকে কাঁধে করে বয়ে নিয়ে যাচ্ছেন ইমরান সমর্থকরা। তার ছবির নিচেও ‘হ্যাশট্যাগ আওয়ার হিরো’ অর্থাৎ আমাদের বীর লিখেও পোস্ট করেছেন ঘটনাস্থলে উপস্থিত ইমরানের সমর্থকরা।