আব্দুল্লাহ আল-মামুন, স্টাফ রিপোর্টার : শার্শার জামতলার পাঁচপুকুর এলাকায় বৃহস্পতিবার গভীর রাতে পুলিশের সাথে স্বর্ন পাচারকারীদের মধ্য গোলাগুলীর ঘটনা ঘটেছে। এ সময় ১ পাচারকারী নিহত সহ আরো দু’জন আটক হয়েছে । এ সময় পুলিশ ৯ কেজি ৭শ’ ৫৮ গ্রাম ওজনের ৩০ টি স্বর্নের বার উদ্ধার হয়েছে।

জামতলার পাঁচপুকুর এলাকায় রাত ১২ টার পর ওরিয়েনটাল ওয়েল কোম্পানি লিঃ ফ্যাক্টারির সামনে পুলিশ স্বর্ন পাচারকারীদের একটি প্রাইভেট কার (ঢাকা মেট্রো-গ ২২-০৪২৪) আটক করলে ঐ সময় ২০/২৫ টি মোটর সাইকেলে ৪০/৫০ জন যুবক এসে পুলিশের ওপর হামলা করে প্রাইভেট কার ছিনিয়ে নেয়ার চেষ্টা করে। তারা পুলিশকে লক্ষ করে কয়েকটি বোমা নিক্ষেপ করে। পুলিশও আত্মরক্ষাত্বে পাল্টা গুলি চালায়। এসময় পুলিশের গুলিতে অজ্ঞাত এক ব্যাক্তি মারা যান। পরে পুলিশ ঘটনাস্থল থেকে ৯ কজি ৭শ’ ৫৮ গ্রাম ওজনের ৩০টি স্বর্নের বার সহ কুমিল্লার হোমনা উপজেলার আবুল সরকারের ছেলে রবিন (৩৫) ও দাউদকান্দি উপজেলার কবীর হোসেনের ছেলে আবুল কাশেম (৩৫) নামে দুই জনকে আটক করে। পরে সেখান থেকে হামলাকারীদের ফেলে যাওয়া ৩টি মটরসাইকেল উদ্ধার করে।

নাভারন সার্কেলের এএসপি জুয়েল ইমরান জানান, গোপন সুত্রে খবর পেয়ে নাভারন-সাতক্ষীরা সড়কের জামতলা এলাকার পাঁচপুকুর নামক স্থানে অভিযান চালায় যশোর ডিবি ও শার্শা থানার পুলিশ। আটক রবিনের শরীরে ও গাড়ির মধ্যে কৌশলে লুকিয়ে রাখা অবস্থায় ৯ কেজি ৭৫৮ গ্রাম ওজনের ৩০ পিস সোনারবার পাওয়া যায়। যার মুল্য আনুমানিক সাড়ে ৭ কোটি টাকা। পাচারকারীদের শার্শা থানায় সোপর্দ করা হয়েছে। আসামীদের বিরুদ্ধে আইনগত ব্যাবস্থা নেয়া হয়েছে। নিহত অজ্ঞাত ব্যাক্তির লাশ ময়না তদন্তের জন্য যশোর মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে।