শালিখা (মাগুরা) প্রতিনিধি: মাগুরার শালিখায় জুবায়ের শেখ(১২) নামের ষষ্ঠ শ্রেণীর এক ছাত্রকে বেত দিয়ে পিটিনানোর অভিযোগ উঠেছে শালিখা থানা পাইলট স্কুলের রতন বিশ্বাস নামের এক শিক্ষকের বিরুদ্ধে।

গত ২৬ মে দুপুর ১২টার দিকে শালিখা থানা পাইলট মাধ্যমিক বিদ্যালয়ে এ ঘটনাটি ঘটে। আহত জুবায়ের শেখ উপজেলার হাজরাহাটি গ্রামের জাফর এর ছেলে৷ জানা যায় ক্লাস চলাকালীন সময়ে বিদ্যালয়ের ইংরেজী শিক্ষক রতন বিশ্বাস ওই ছাত্রকে উঠে দাঁড়াতে বলে৷ ছাত্র আগে থেকেই অসুস্থ থাকার কারণে শুনতে না পারায় উঠে দাঁড়াতে দেরী হওয়ার কারনে ছাত্র জুবায়ের শেখকে বেত দিয়ে পিটিয়ে রক্তাক্ত জখম করে ঐ শিক্ষক। আহত ছাত্র জুবায়ের শেখ বর্তমানে শালিখা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন রয়েছে।

এব্যাপারে অভিযুক্ত শিক্ষক রতন বিশ্বাসের সাথে কথা বললে তিনি ঘটনার সত্যতা শিকার করেন এবং বলেন বিষয়টি রাগের মাথায় হয়ে যাওয়ার জন্য আমি দুঃখিত ৷ এব্যাপারে বিদ্যালয়ের প্রধান শিক্ষক শ্রীবাস বিশ্বাসের জানান, আমি হাসপাতালে ছেলেটিকে দেখতে গিছি এবং উন্নত চিকিৎসার জন্য ডাক্তারদের সুপারিশ করেছি৷ উপজেলা একাডেমিক সুপার ভাইজার বিপ্লব রায় বলেন, বিষয়টি নিয়ে এখনও কোন অভিযোগ পাইনি৷ অভিযোগ পেলে প্রয়োনীয় ব্যবস্থা নেওয়া হবে৷ শালিখা থানা অফিসার ইনচার্জ বিশারুল ইসলাম বলেন, ঘটনাটি শুনে আমি নিজে হাসপাতালে গিয়েছিলাম৷ বিষয়টি নিয়ে লিখিত অভিযোগ পেলে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে৷ এছাড়াও এব্যাপারে ওই শিক্ষককের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়েছেন স্কুলের শিক্ষার্থী, অভিভাবকবৃন্দ ও আহত ছাত্রের পরিবার৷

এ ব্যাপারে নাম প্রকাশ না করার শর্তে এক শিক্ষক বলেন, শাসন না থাকার কারণে অনেক শিক্ষার্থী চরম বেপরোয়া হয়ে গেছে। যার প্রমাণ চলতি মাসে চতুরবাড়িয়ায় এক শিক্ষার্থীর ছুরিকাঘাতে অপর জন নিহত।