নিজস্ব প্রতিবেদক : স্ত্রীর কারণে তিনি বিব্রত বলে জানিয়েছেন রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন। তিনি বলেছেন, আমার স্ত্রী তার আত্মীয়ের সঙ্গে খারাপ ব্যবহার হয়েছে এ ব্যাপারে অভিযোগ করেছেন। কিন্তু বরখাস্ত করার কথা তিনি আমাকে বলেননি। আমার স্ত্রী আমাকে না জানিয়ে যেটা করেছে সেটা ঠিক করেননি। এতে আমি বিব্রত।

রবিবার (৮মে) দুপুরে রেলভবনে সাংবাদিকদের এ কথা বলেন তিনি।

এ সময় আরও রেলমন্ত্রী বলেন, কেন এত দ্রুত সময়ে টিটিইকে বরখাস্ত করা হয়েছে । রেলমন্ত্রী বলেন, একজন টিটিইর দায়িত্বই হচ্ছে, এটা দেখা কোনো যাত্রী বিনা টিকিটে কেউ ভ্রমণ করছে কিনা। যাত্রীদের সহযোগিতা করা। ডিসিপ্লিন আনার ক্ষেত্রে একজন টিটিইর এটাই দায়িত্ব। আমি এই কথাটাই বলেছি। টিটিই বরখাস্তের আদেশ প্রত্যাহার করা হয়েছে। এ জন্য পাকশির ডিসিওকে শোকজ করা হয়েছে। এ ছাড়া ঘটনা সত্য হলে টিটিইকে পুরস্কৃত করাও হতে পারে। মন্ত্রী ও তার স্ত্রী ছাড়া বিনা টিকিটে কারো রেলে চড়ার এখতিয়ার নেই বলেও জানান রেলমন্ত্রী।

এর আগে শনিবার (৭ মে) রেলমন্ত্রী বলেন, বিনা টিকিটের ওই যাত্রীদের সঙ্গে টিকিট কর্মকর্তা বাজে ব্যবহার করেছেন, যে কারণে তাকে শাস্তি দেয়া হয়েছে। ওই যাত্রী মন্ত্রীর আত্মীয় নন বলেও জানান তিনি।

গত বৃহস্পতিবার রাতে (৫ মে) পাবনার ঈশ্বরদী রেল জংশন থেকে টিকিট ছাড়া ট্রেনে ওঠেন রেলপথমন্ত্রীর আত্মীয় পরিচয়দানকারী তিন যাত্রী। টিকিট না কাটলেও তারা রেলের এসি কেবিনের সিট দখল করেন। এতে রেলের ভ্রাম্যমাণ টিকিট পরীক্ষক (টিটিই) তাদের জরিমানা করেন। পরে ওই তিন যাত্রী তাদের সঙ্গে অসদাচরণ করা হয়েছে বলে রেলের ঊর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে অভিযোগ করেন। ওই অভিযোগের ভিত্তিতে টিটিই শফিকুল ইসলামকে বৃহস্পতিবার রাতেই সাময়িক বরখাস্ত করে রেল কর্তৃপক্ষ। বিষয়টি নিয়ে দেশজুড়ে তীব্র সমালোচনা সৃষ্টি হয়।