ডেস্ক রিপোর্ট : বাংলাদেশ ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক গোলাম রব্বানী ঢাকা বিশ্ববিদ্যালয়সহ দেশের সকল শিক্ষার্থীর প্রতি উদাত্ত আহ্বান জানিয়েছেন ঢাকা কলেজের শিক্ষার্থীদের পাশে দাঁড়ানোর জন্য। আজ মঙ্গলবার (১৯ এপ্রিল) বিকেল সাড়ে চারটায় তার ভেরিফায়েড ফেসবুক একাউন্ট থেকে তিনি এই আহ্বান জানান।

তিনি লিখেছেন, যার যার অবস্থান থেকে শিক্ষার্থীদের বিরুদ্ধে চলা হামলা, আগ্রাসন ও অন্যায় আচরণের প্রতিবাদ করুন! সাধারণ শিক্ষার্থী, সম্মানিত শিক্ষক ও অসুস্থ রোগীসহ এম্বুলেন্সে হামলা করা পেইড টোকাইদের অরাজকতাকে কোনভাবেই প্রশ্রয় দেয়া যাবে না! মূল ঘটনা, উস্কানি ও মদদদাতা, গুলি চালানোর নির্দেশদাতা কে বা কারা, সুষ্ঠু তদন্ত ও বিচার হওয়ার আগ পর্যন্ত নিউমার্কেট ও আশেপাশের সব মার্কেট অনির্দিষ্টকালের জন্য বন্ধ থাকুক।

প্রসঙ্গত, গতকাল সোমবার রাত সাড়ে এগারোটার দিকে ঢাকা কলেজের তিন শিক্ষার্থীকে নিউমার্কেটের দোকানীদের মারধরকে কেন্দ্র করে এই সংঘর্ষ শুরু হয়। রাতভর সংঘর্ষ শেষে ভোর চারটার দিকে পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে। পরে মঙ্গলবার সকাল সাড়ে দশটা থেকে ফের সংঘর্ষ শুরু হয়ে। চলে বিকাল চারটা পর্যন্ত। নীলক্ষেত থেকে সাইন্সল্যাব পর্যন্ত পুরো এলাকা রণক্ষেত্রে রূপ নেয়। সংঘর্ষে ঢাকা কলেজের শতাধিক শিক্ষার্থী আহত হয়েছেন বলে জানা গেছে।