নিজস্ব প্রতিবেদক : গণমাধ্যমকর্মী আইন নিয়ে ইতোমধ্যে সাংবাদিক নেতাদের সঙ্গে বসেছেন জানিয়ে তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ এমপি বলেছেন, যেহেতু সাংবাদিকদের জন্য আইন, তাই তাদের যেভাবে সুরক্ষা হয় সেভাবে আইনটি করা হবে।

বৃহস্পতিবার রাজধানীর আর্মি গলফ ক্লাবে বাংলাদেশ সম্পাদক ফোরাম আয়োজিত ‘মাহে রমজান ও গণমাধ্যম’ শীর্ষক আলোচনা ও ইফতার অনুষ্ঠানে এসব কথা বলেন তথ্যমন্ত্রী।

ড. হাছান মাহমুদ বলেন, সাংবাদিক নেতাদের অনুরোধ করেছি যে অসঙ্গতিগুলো পরিলক্ষিত হয়েছে সেগুলো দূর করে একটি ড্রাফ্ট দেওয়ার জন্য। সেগুলো আইনি কাঠামোতে ফেলে সাংবাদিকদের জন্য যেহেতু আইন, সেহেতু যেভাবে সুরক্ষা হয় সেভাবে আইনটি করতে হবে।

তথ্যমন্ত্রী বলেন, মালিকপক্ষকে অনুরোধ করব গণমাধ্যমকর্মী আইন চূড়ান্ত হলে সেটি যেন বাস্তবায়ন করে। সেজন্য আগেই আমরা বসব এবং আইনটিতে কিছুটা অসঙ্গতি আছে, আমারও পরিলক্ষিত হয়েছে, সেগুলো দূর করতে হবে।

মন্ত্রী বলেন, যেহেতু সামনে ঈদ, সরকারি প্রতিষ্ঠানের কাছে পত্রিকার অনেক বকেয়া পাওনা আছে, ঈদের আগে সরকারি পাওনা বকেয়া কিছু পরিশোধের জন্য আমরা অর্থ মন্ত্রণালয়ের সঙ্গে যোগাযোগে আছি, আশা করি সফল হব। যারা পত্রিকার বকেয়া পাওনা আছে তারা সাংবাদিকদের পাওনা টাকাও আশা করি দিয়ে দেবেন।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন বাংলাদেশ সম্পাদক ফোরামের প্রধান উপদেষ্টা ইকবাল সোবহান চৌধুরী, জাতীয় প্রেসক্লাবর সভাপতি ফরিদা ইয়াসমিন প্রমুখ।