আন্তর্জাতিক ডেস্ক : পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান গত মাসের শুরু থেকে যে বিদেশি হুমকির মুখোমুখি হওয়ার দাবি করে আসছিলেন সে সম্পর্কে আরও তথ্য প্রকাশ করেছেন। তিনি বলেছেন, পাকিস্তানকে হুমকিদাতা বিদেশি কর্মকর্তাটি হচ্ছেন যুক্তরাষ্ট্রের দক্ষিণ ও মধ্য এশিয়া বিষয়ক সহকারী পররাষ্ট্রমন্ত্রী ডোনাল্ড লু।

পার্লামেন্ট স্থগিত করার পর পিটিআইয়ের বেশ কয়েকজন নেতা প্রধানমন্ত্রীর কার্যালয়ে গিয়ে তাঁকে ‘চমকপদ পদক্ষেপের সাফল্যের জন্য’ অভিনন্দন জানান। প্রধানমন্ত্রী এসময় তাদের বলেন, জাতীয় নিরাপত্তা পরিষদ (এনএসসি) যখন অনাস্থা প্রস্তাবে বাইরের শক্তির জড়িত থাকার নিন্দা করে তখন (অনাস্থা প্রস্তাবের ওপর ভোটের) গণনা ‘অপ্রাসঙ্গিক’ হয়ে যায়।

টেলিভিশনে তাঁর এ মন্তব্য প্রচারিত হয়। এ ছাড়া তিনি নেতাদের বলেন, যুক্তরাষ্ট্র পাকিস্তানের রাষ্ট্রদূতের মাধ্যমে ওই হুমকি বার্তা পাঠিয়েছিল। ইমরান খানকে উদ্ধৃত করে বলা হয়েছে, দক্ষিণ ও মধ্য এশিয়া বিষয়ক মার্কিন সহকারী পররাষ্ট্রমন্ত্রী ডোনাল্ড লু পাকিস্তানি রাষ্ট্রদূত আসাদ মাজিদের সঙ্গে বৈঠকে সতর্ক করে দিয়ে বলেন, জাতীয় পরিষদে বিরোধীদের অনাস্থা প্রস্তাবে ইমরান সরকার টিকে থাকলে এর পরিণতি খারাপ হতে পারে। সূত্র: দ্য ডন।