আন্তর্জাতিক ডেস্ক : করোনা মহামারিতে বিশ্বজুড়ে দৈনিক মৃত্যুর হার আবারো বেড়েছে। তবে আগের তুলনায় কমেছে নতুন করে শনাক্ত রোগীর সংখ্যা। বিশ্বে গত ২৪ ঘণ্টায় আরও ২ হাজার ৬২২ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে বিশ্বব্যাপী মোট মৃত্যু হয়েছে ৬১ লাখ ৫১ হাজার ৩ জনের। এ ছাড়া নতুন করে আরও ৮ লাখ ৮৯ হাজার ৯৮১ জন করোনায় আক্রান্ত হয়েছে। মোট আক্রান্ত হয়েছেন ৪৮ কোটি ২৮ লাখ ১১ হাজার ৯৪৬ জন। মঙ্গলবার (২৯ মার্চ) সকালে করোনার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এসব তথ্য পাওয়া গেছে।

ওয়ার্ল্ডোমিটারসের সর্বশেষ তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় জার্মানিতে আক্রান্ত হয়েছেন ২ লাখ ১৪ হাজার ৩৫ জন এবং মারা গেছেন ১৫৯ জন। রাশিয়ায় মারা গেছেন ৩৩৫ জন এবং সংক্রমিত হয়েছেন ২১ হাজার ১০১ জন। যুক্তরাষ্ট্রে আক্রান্ত হয়েছেন ১৩ হাজার ৫৪৪ জন এবং মারা গেছেন ১৩১ জন। দক্ষিণ কোরিয়ায় আক্রান্ত হয়েছেন ১ লাখ ৮৭ হাজার ২১৩ জন এবং মারা গেছেন ২৮৭ জন। ব্রাজিলে মারা গেছেন ৮৬ জন এবং সংক্রমিত হয়েছেন ৯ হাজার ৯২৩ জন। ভারতে নতুন করে মৃত্যু হয়েছে ৩২ জনের এবং আক্রান্ত হয়েছেন ৯৯৯ জন।

তুরস্কে আক্রান্ত হয়েছেন ১৪ হাজার ৩৬৪ জন এবং মারা গেছেন ৬১ জন। ইতালিতে আক্রান্ত হয়েছেন ৩০ হাজার ৭১০ জন এবং মারা গেছেন ৯৫ জন। ইন্দোনেশিয়ায় আক্রান্ত হয়েছেন ২ হাজার ৭৯৮ জন এবং মারা গেছেন ১০৪ জন।

এ ছাড়া ফ্রান্সে ১৪৯ জন, জাপানে ৬৮ জন, হংকংয়ে ১৬৮ জন, ইরানে ৪২ জন, চিলিতে ৬৫ জন, ফিলিপাইনে ১৫ জন, মেক্সিকোতে ১৫ জন এবং থাইল্যান্ডে ৮১ জন মারা গেছেন।

এছাড়া করোনায় আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় হংকংয়ে ১৬৮ জন, ইরানে ৪২ জন, চিলিতে ৬৫ জন, ফিলিপাইনে ১৫ জন এবং থাইল্যান্ডে ৮১ জন মারা গেছেন। অন্যদিকে গত ২৪ ঘণ্টায় মেক্সিকোতে মারা গেছেন ১৫ জন। মহামারির শুরু থেকে এ পর্যন্ত উত্তর আমেরিকার এই দেশটিতে মৃত্যু হয়েছে ৩ লাখ ২২ হাজার ৭৫০ জনের।