সাঈদ ইবনে হানিফ ঃ মানুষ একধরণের সামাজিক জীব, যারা কখনও একা একা বাঁচতে পারে না। তারা একে অন্যের সম্পূরক ও বটে। সুস্থ্য ও শান্তি পূর্ণ পরিবেশ তৈরী এবং সুস্থ্য সমাজ গঠনে মানুষের ভূমিকা গুরুত্বপূর্ণ। কিন্তু বর্তমান সমাজে মানুষের মাঝে সৌহার্দ্য সম্প্রীতির পূর্ণ পরিবেশের অভাব রয়েছে। যার কারণে সমাজের মধ্যে বিভিন্ন প্রকার ক্ষোভ বিক্ষোভ এবং বিস্শৃংখলার জন্ম হয়। তাই সমাজের বিরাজমান পরিস্থিতির উন্নতির লক্ষে যশোরের বাঘারপাড়ায় ১০ই মার্চ রবিবার প্রেসক্লাব হলরুমে ইয়ুথ পিস এম্বাসেডর (ওয়াই.পি.এ.জি) গঠন বিষয়ক একটি প্রস্তুতিমূলক সভা অনুষ্ঠিত হয়েছে।

দি হাঙ্গার প্রজেক্ট বাংলাদেশের এমআইপিএস প্রকল্পের এরিয়া কোঅর্ডিনেটর এস.এম রাজু জবেদ এর সঞ্চালনায় বাঘারপাড়া পিএফজি এর পিস এম্বাসেডর জনাব দিলরুবা পারভিন এর সভাপতিত্বে সভায় উপস্থিত ছিলেন পিএফজি সদস্য অজয় কুমার বিশ্বাস, মো: হুমাউন কবির এবং মো: হাফিজুর রহমান। সার্বিক তত্ত্বাবধানে ছিলেন যশোর রিজিওনের এমআইপিএস প্রকল্পের ফিল্ড কোঅর্ডিনেটর জনাব মো: আশরাফুজ্জামান।

ইয়ুথ পিস এম্বাসেডর (ওয়াই.পি.এ.জি) গঠন এর প্রস্তুতিমূলক সভায় ছাত্রলীগ, ছাত্রদল, ছাত্র মৈত্রি, যুব মৈত্রি, যুব সংগঠনের প্রতিনিধিবৃন্দ এবং বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ইউনিয়ন ও উপজেলা পর্যায়ের ছাত্র/ছাত্রী উপস্থিত ছিলেন।

উক্ত সভায় সকলে শান্তি স্থাপন ও সহিংসতা নিরসনে অঙ্গিকারবদ্ধভাবে কাজ করার জন্য আগ্রহ প্রকাশ করেন এবং ইয়ুথ পিস এম্বাসেডর গ্রুপে অন্তর্ভুক্ত হয়ে রাজনৈতিক, ধর্মিয় ও জাতিগত সহিংসতা নিরসনে দল মত নির্বিশেষে ওয়াই.পি.এ.জি কমিটির মাধ্যমে বাঘারপাড়া উপজেলাতে সকল জনগনকে সাথে নিয়ে আগামিতে কাজ করার জন্য অঙ্গিকার করেন।