সাঈদ ইবনে হানিফ : সাতক্ষীরার কালীগঞ্জে পিস ফ্যাসিলিটেটর গ্রুপ (পিএফজি) কমিটির আয়োজনে এবং (এমআইপিএস) প্রকল্পের সহযোগিতায় এ্যাম্বাসেডর সদস্যদের নিয়ে কার্যক্রম অগ্রগতি, পর্যালোচনা ও পরিকল্পনা প্রনয়ণ সভা অনুষ্ঠিত হয়েছে। ৭ই মার্চ বেলা ১১টায় কালিগঞ্জ প্রেসক্লাবের কনফারেন্স রুমে দি হাঙ্গার প্রজেক্টের আওতায় এই সভা অনুষ্ঠিত হয়।

সহিংসতা নয়, শান্তি ও সম্প্রীতির বাংলাদেশ চাই। এই শ্লোগান কে সামনে নিয়ে, উপজেলার পিএফজি কমিটির মাধ্যমে সকল রাজনৈতিক দলের নেতৃবৃন্দ, ইয়ুথ গ্রুপ ও সুশীল সমাজের অংশগ্রহণে দিনব্যাপী অনুষ্ঠিত এই সম্মিলিত কার্যক্রম অগ্রগতি পর্যালোচনা ও পরিকল্পনা প্রণয়ন সভায় উপজেলা (পিএফজি) কমিটির সম্মানিত পিস এম্বাসেডর, উপজেলা পরিষদের চেয়ারম্যান সাঈদ মেহেদীর সভাপতিত্বে, উপজেলা পিএফজি সমন্বয়কারী সুকুমার দাশের সঞ্চালনায় প্রকল্পের লক্ষ্য ও উদ্দেশ্য ভিত্তিক কার্যক্রম বিষয়ে বক্তব্য রাখেন, এমআইপিএস প্রকল্পের এমএন্ডই এক্সপার্ট এম ডি মাহমুদ হাসান তরফদার, জেন্ডার এন্ড ইউথ এক্সপার্ট অনিন্দিতা বিশ্বাস, আঞ্চলিক সমন্বয়কারী এস এম রাজু জাবেদ এবং সার্বিক তত্বাবধানে ছিলেন ফিল্ড কোঅর্ডিনেটর আবু তাহের।

এছাড়া বক্তব্য রাখেন, পিস এম্বাসেডর বিএনপির ডাক্তার শফিকুল ইসলাম বাবু, জাতীয় পার্টির সাফিয়া পারভীন, মাহফুজা খানম, পিএফজি কমিটির সদস্য শেখ সাইফুল বারী সফু, শেখ আনোয়ার হোসেন, অ্যাডভোকেট জাফরুল্লাহ ইব্রাহিম, ইলা দেবী মল্লিক, আশেক মেহেদী, এম হাফিজুর রহমান শিমুল, কনিকা সরকার, এস এম আহমদ উল্লাহ বাচ্চু, অধ্যাপক সাইফুল ইসলাম, খাইরুল ইসলাম, শেখ মোদাচ্ছের হোসেন জান্টু, লাইলী পারভীন প্রমুখ।

এসময়, উপজেলার সরকারি, বেসরকারি কর্মকর্তাসহ সকল জনগনকে সাথে নিয়ে আসন্ন উপজেলা নির্বাচনে জনতার মঞ্চ, শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষার্থীদের অংশগ্রহণে শান্তি স্থাপন ও সহিংসতা নিরসনে বিতর্ক প্রতিযোগিতা ও মার্চ মাসের শেষে প্রশিক্ষণ এর বিষয়ে আগামী তিন মাসের কর্মপরিকল্পনা গ্রহণ করা হয়।