এস এম মহিদার রহমান, সাতক্ষীরা : সাতক্ষীরা পৌরসভার মেয়র তাজকিন আহমেদ চিশতির পদ শুন্য ঘোষণা করেছে স্থানীয় সরকার মন্ত্রণালয়। কাউন্সিলরদের অনাস্থা প্রস্তাব, রাস্ট্রবিরোধী কাজে অংশগ্রহণসহ বেশ কয়েকটি অভিযোগ আনা হয়েছে তার বিরুদ্ধে। বৃহস্পতিবার বিকেলে চিশতির মেয়র পদ শুন্য ঘোষণা করে প্রজ্ঞাপন জারি করা হয়।

তাজকিন আহমেদ চিশতি পরপর দুবার ধানের শিষ প্রতীক নিয়ে সাতক্ষীরা পৌরসভার মেয়র নির্বাচিত হন। তিনি বর্তমানে সাতক্ষীরা পৌর বিএনপির সদস্য সচিব হিসেবে দায়িত্ব পালন করছেন।

মন্ত্রণালয়ের চিঠিতে বলা হয়েছে, তাজকিন আহমেদ চিশতি বেশ কয়েকটি নাশকতা মামলার আসামি। রাস্ট্রবিরোধী কর্মকান্ডের অভিযোগ রয়েছে তার বিরুদ্ধে। এছাড়া মেয়র থাকাকালিন সময়ে তিনি নিজ পৌরসভায় ঠিকাদারি কাজ করেছেন। সবশেষ পৌরসভার ১২ জন কাউন্সিলর তার বিরুদ্ধে অনাস্থা এনেছেন। তাদের অনাস্থা প্রস্তাব গৃহীত হওয়ায় পৌরসভা আইন ২০০৯ সালের ৩৮ ধারার ১২ উপধারা অনুযায়ী ২৩ নভেম্বর থেকে মেয়রের পদ শুন্য ঘোষণা করা হল। চিঠিতে শূন্য পদে উপ-নির্বাচন অনুষ্ঠানের জন্য নির্বাচন কমিশনকে অনুরোধ জানানো হয়েছে।

এ ব্যাপারে সাতক্ষীরার স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক মাশরুবা ফেরদৌস জানান, বৃহস্পতিবার বিকেলে চিঠিটি ইস্যু হয়েছে বলে জানতে পেরেছি। অফিসিয়ালী চিঠি হয়তো রোববার পাওয়া যাবে। চিঠি পাওয়ার পর প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে বলে জানান স্থানীয় সরকার বিভাগের এই কর্মকর্তা