জেলা প্রতিনিধি নড়াইল : নড়াইলে আগুনে পুড়ে মারা গেছে পাঁচটি গরু ১৫ লাখ টাকা ক্ষতি। আগুনে পুড়ে মারা গেছে পাঁচ গরু। ভুক্তভোগীর অগ্নিকাণ্ডে প্রায় ১৫ লাখ টাকার ক্ষতি হয়েছে।

শুক্রবার (২০ জানুয়ারি) লোহাগড়া থানার ডিউটি অফিসার, সহকারী উপ-পরিদর্শক (এএসআই) মো. শাকের ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন। এর আগে বৃহস্পতিবার (১৯ জানুয়ারি) রাতে লোহাগড়া উপজেলার রামকান্তুপুর গ্রামের মো. মতিয়ার রহমানের খামারে এ ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শীরা জানায়, আগুন লাগার সময়ে লোকজন বুঝে ওঠার আগেই আগুনের তীব্রতা বেড়ে যায়। এসময় আশপাশের লোকজন ছুটে এসে পানি সংকটে আগুন নেভানোর চেষ্টা চালায়। ফায়ার সার্ভিস ঘটনাস্থলে পৌঁছানোর আগে গোয়ালে থাকা দুটি গরু উদ্ধার করলেও বাকি ৫টা পুড়ে যায়। খামার মালিক মতিয়ার রহমান বলেন, আমার সম্বল বলতে এই গরুগুলো আর ঘরবাড়ি। চারটি গরু ঘটনাস্থলেই মারা গেছে। আরেকটি গরু মারাত্মকভাবে পুড়ে গেলে সেটাকে জবাই করে ফেলা হয়। আমার ১৫ লাখ টাকার বেশি ক্ষতি হয়েছে। সহায় সম্বল হারিয়ে আমি অসহায় এখন। ঘটনা বুঝে ওঠার আগেই চারদিক আগুন ছড়িয়ে পড়লে নিয়ন্ত্রণের বাইরে চলে যায়।

লোহাগড়া থানার ডিউটি অফিসার মো. শাকের বলেন, অগ্নিকাণ্ডের খবর পেয়ে আমাদের ফোর্স সেখানে ছুটে যায়। কিন্তু ততক্ষণে আগুনে পুড়ে যায় ৫টি গরু। ভুক্তভোগী মতিয়ার রহমানের রান্নাঘর ও আগুনে পুড়ে গেছে। গোয়ালে রাখা কয়েলের আগুন থেকে অগ্নিকাণ্ড ঘটতে পারে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে।

এ বিষয়ে লোহাগড়া উপজেলা নির্বাহী অফিসার মো. আজগর আলী জানান, অগ্নিকাণ্ডের খবর শুনে ঘটনাস্থল পরিদর্শন করেছি। স্থানীয় লোকজনের সহায়তায় আগুন নিয়ন্ত্রণে আসে। তবে তার আগেই গরুগুলো পুড়ে মারা গেছে। ক্ষতিগ্রস্ত খামার মালিককে সব ধরনের সহযোগিতার চেষ্টা করা হবে বলে আশ্বস্ত করেন তিনি।