গ্রামের সংবাদ ডেস্ক : পুলিশের ওপর হামলার পরিকল্পনা ও উসকানি দেওয়ার অভিযোগে পল্টন থানায় করা মামলায় তৃতীয় দফায় বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর) দুপুরে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও দলটির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাসের জামিন শুনানি অনুষ্ঠিত হবে।

বৃহস্পতিবার তারা জামিন পাবেন বলে আশা করছেন তাদের আইনজীবী। এ মামলায় দুইবার তাদের জামিন আবেদন নামঞ্জুর করেছেন আদালত।

এর আগে বুধবার (১৪ ডিসেম্বর) ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট (সিএমএম) রেজাউল করিমের আদালতে তাদের জামিন আবেদন করেন তাদের আইনজীবী। আদালত শুনানির জন্য বৃহস্পতিবার দিন ধার্য করেন।

মির্জা ফখরুলের আইনজীবী সৈয়দ জয়নুল আবেদীন মেসবাহ বলেন, পুলিশের ওপর হামলার পরিকল্পনা ও উসকানি দেওয়ার অভিযোগে পল্টন থানায় করা মামলায় মির্জা ফখরুল এজাহারভুক্ত আসামি নয়। এ মামলায় এজাহারনামীয় দুই আসামি জামিনে পেয়েছেন। মির্জা ফখরুল খুবই অসুস্থা। আমরা আশা করছি, তিনি জামিন পাবেন।

অন্যদিকে, মির্জা আব্বাসের আইনজীবী মহিউদ্দিন চৌধুরী বলেন, মির্জা আব্বাস এ মামলার এজাহারভুক্ত আসামি নয়। এ মামলায় এজাহারনামীয় দুই আসামি সিএমএম কোর্ট থেকে জামিনে পেয়েছেন। আমরা আশা করছি, তিনি জামিন পাবেন।

এর আগে শুক্রবার (৯ ডিসেম্বর) মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও মির্জা আব্বাসকে আদালতে হাজির করে পুলিশ। এসময় মামলার তদন্ত শেষ না হওয়া পর্যন্ত তাদের কারাগারে আটক রাখার আবেদন করেন মামলার তদন্ত কর্মকর্তা পুলিশ পরিদর্শক তরিকুল ইসলাম। অন্যদিকে, আসামিপক্ষের আইনজীবীরা জামিন আবেদন করেন। উভয়পক্ষের শুনানি শেষে ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মোহাম্মদ জসিম জামিন আবেদন নামঞ্জুর করে তাদের কারাগারে পাঠানোর আদেশ দেন। ৮ ডিসেম্বর দিনগত রাতে তাদের গ্রেফতার করে ডিবি পুলিশ।

এরপর সোমবার (১২ ডিসেম্বর) বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও দলটির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাসসহ ২২৪ নেতাকর্মীর জামিন নামঞ্জুর করেন আদালত।