ডেস্ক রিপোর্ট : যশোরে ৯০ বছরের বৃদ্ধকে ১৮ বছরের যুবকের মতো পারদর্শী বানানোর প্রস্তাব দিয়ে অনলাইনে বিজ্ঞাপন দিয়ে যৌন উত্তেজক ওষুধ বিক্রির প্রতারকচক্রের সদস্য ইমরান খান (২৭) কে আটক করেছে পুলিশ। এ ঘটনায় যৌন ও ক্যান্সার চিকিৎসার নামে প্রতারণার ফাঁদ পাতা ভ্রাম্যমাণ আদালতের অভিযানে দণ্ডিত প্রতারক ভুয়া ডাক্তার খন্দকার কবীর হোসেন ও তার চার সহযোগীর নামে পুলিশ বাদী মামলা হয়েছে। সোমবার কোতয়ালি থানার এসআই মহিউদ্দিন আহম্মেদ বাদি হয়ে এ মামলা করেছেন। আটক এড়াতে খন্দকার কবীরসহ অন্যরা গাঁ ঢাকা দিয়েছে।

আসামিরা হলো, যশোর শহরের শংকরপুর কেন্দ্রীয় বাস টার্মিনাল এলাকার আবু বক্কারের ছেলে ইমরান খান (২৭), যশোর সদরের চুড়ামনকাটি গ্রামের মৃত ওসমানের ছেলে কবির হোসেন খন্দকার (৪০), শহরের চাচঁড়া চোরমারা দিঘীর পাড়ের নাহিদ (২৮) ও মামুন (৩৭) ।

পুলিশ জানিয়েছে, আটককৃতরা আন্তঃজেলা অনলাইনে ওষুধ বিক্রির প্রতারকচক্রে সক্রিয় সদস্য। অনলাইনে চটকদারি সব বিজ্ঞাপন দেয়, ৯০ বছরের বৃদ্ধকে যৌন উত্তেজক ওষুধ খাইয়ে ১৮ বছরের যুবকের মতো পারদর্শী বানাতে সক্ষম, মানবদেহে যতো ধরনের সমস্যা, যৌন দূর্বলতা ঠিক করতে সব ধরনের ওষুধ অনলাইনে অর্ডার দিলেই তাদের কাছে পাওয়া যায়। প্রতারকচক্র অনলাইনে ওষুধ পাঠানোর নামে বিকাশের মাধ্যমে টাকা চট্টগ্রামসহ দেশের বিভিন্ন জেলা থেকে রিসিভ করে। কিন্তু পণ্য না দিয়ে গাঁ ঢাকা দেয়।

এ বিষয়ে পুলিশ অনুসন্ধান চালায়। একপর্যায় প্রতারকচক্রের প্রধান হোতা ইমরানকে আটক করা হয়। এ সময় তিনজন পালিয়ে যায়। এ ঘটনায় চারজনকে আসামি করে মামলা হয়েছে। এই চক্রের বাকি সদস্যদের খোঁজ চলছে।