এস এম মহিদার রহমান, সাতক্ষীরা : জমি-জমা সংক্রান্ত বিরোধের জেরে সাতক্ষীরার শ্যামনগরে প্রতিপক্ষের হামলায় এক ব্যক্তির মৃত্যু হয়েছে। শনিবার সকালে শ্যামনগর উপজেলার ভুরুলিয়া ইউনিয়নের হাটছালা গ্রামে এ ঘটনা ঘটে। এ ঘটনায় প্রাথমিক জিজ্ঞাসাবাদের জন্য ঘটনাস্থল থেকে ৫ জনকে আটক করা হয়েছে।

নিহতের নাম আব্দুর রাজ্জাক গাজী (৬০)। তিনি হাটছালা গ্রামের মৃত অমেদ আলীর পুত্র।
নিহতের ছোট ভাইয়ের স্ত্রী মনোয়ারা খাতুন জানান, ১৬ বছর আগে জমি কিনে তার ভাসুর ওই জমিতে বসবাস করে আসছে। শনিবার সকালে নিজেদের জমিতে কাজ করছিলেন তার ভাসুর আব্দুর রাজ্জাক। এ সময় একই গ্রামের প্রতিপক্ষ অলিউল্লাহ তরফদারের পুত্র আজিজুল তরফতদার, ইয়াকুব আলী, অলিউল্লাহ’র স্ত্রী সাহিদা বেগম ও এরশাদ গাজীর স্ত্রী নুরজাহান তাদের উপর অতর্কিত হামলা চালায়। একপর্যায়ে আজিজুল তরদফদার পিছন দিক থেকে তার ভাসুরকে লোহার রড দিয়ে মাথায় আঘাত করে। এরপর ঘটনাস্থলেই তার ভাসুর আব্দুর রাজ্জাক অচেতন হয়ে পড়লে তাকে দ্রুত উদ্ধার করে শ্যামনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে সেখানে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

তবে, স্থানীয় এলাকাবাসী ও পুলিশ জানায়, আব্দুর রাজ্জাক গাজী ও অলিউল্লাহ তরফদারের মধ্যে দীর্ঘদিন ধরে বসতভিটার সীমানা নিয়ে বিরোধ চলছিল। শনিবার সকালে আব্দুর রাজ্জাক বিরোধপূর্ণ ওই জমিতে ঘর বানানোর চেষ্টা করেন। এ সময় অলিউল্লাহ তরফদার ও তার ছেলে আজিজুলের নেতৃত্বে প্রতিপক্ষের লোকজন বাধা দেয়ার চেষ্টা করলে দু’পক্ষ সংঘর্ষে জড়িয়ে পড়ে। সংঘর্ষের এক পর্যায়ে মাথায় আঘাত প্রাপ্ত হয়ে মারা যান আব্দুর রাজ্জাক।

শ্যামনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কাজী ওয়াহিদ মোর্শেদ বলেন, ঘটনাস্থল থেকে নিহতের মরদেহ উদ্ধার করে সাতক্ষীরা সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। এ ঘটনায় প্রাথমিক জিজ্ঞাসাবাদের জন্য ঘটনাস্থল থেকে আজিজুল তরফদার, ইয়াকুব আলী ও নুরজাহানসহ ৫জনকে আটক করা হয়েছে। তবে, এখনো কাউকে গ্রেফতার দেখানো হয়নি। তিনি আরো জানান, তদন্ত পূর্বক এব্যাপারে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।