মোঃ মিল্টন কবীর (মিন্টু) কলারোয়া,সাতক্ষীরা প্রতিনিধিঃ
সাতক্ষীরার কলারোয়া উপজেলার ২নং জালালাবাদ ইউনিয়নের শংকরপুর এলাকায় ভ্যান চুরির পর বিপাকে পড়া অসহায় ভ্যান চালককে একটি নতুন ভ্যান কিনে দিয়ে অনন্য দৃষ্টান্ত স্থাপন করলেন মানবকল্যাণ তহবিল নামে একটি স্বেচ্ছাসেবী প্রতিষ্ঠান।

নতুন ভ্যান পেয়ে ভ্যানের মালিক শরিফুলের দুই চোখ ভিজে যায়।

জানা যায়, ভ্যান চালিয়ে নিজের সংসার পরিচালনা করতেন কলারোয়া উপজেলার শংকরপুর গ্রামের শরিফুল । তার আয়ের একমাত্র উৎস ছিলো ভ্যান। সেই ভ্যান কিছুদিন আগে বাড়ি থেকে গভীর রাতে চুরি হয়ে যায়। অনেক খোঁজাখুঁজি করে ভ্যানটি না পেয়ে তিনি থানায় জিডি করেন।

সংসার চালানোর একমাত্র অবলম্বন ভ্যানটি হারিয়ে তিনি যখন পাগলপ্রায় তখন স্থানীয় একটি সংগঠন মানবকল্যাণ তহবিলের স্বরনপন্ন হয়। অনেক খোজাখুজির পর ভ্যানটি না পাওয়ায় তারা ওই ভ্যান মালিককে একটি নতুন ভ্যান কিনে দেওয়ার প্রতিশ্রুতি দেন তিনি। সেই প্রেক্ষিতে মানবকল্যাণ তহবিল এর সদস্যদের সহযোগীতায় তারা ভ্যানটি হস্তান্তর করেন।

মানবকল্যাণ তহবিলের নির্বাহী কমিটির সদস্যরা জানান, তার সংসারের উপার্জনের একমাত্র মাধ্যম ভ্যানটি হারিয়ে যাওয়ায় দিশেহারা হয়ে পড়ে শরিফুল । আমরা আমাদের সাধ্যমতো শরিফুলকে একটা নতুন ভ্যান কিনে দিয়েছি। আবার নতুন করে ঘুরবে শরিফুলের ভাগ্যের চাকা। এমন প্রান্তীক দরিদ্র হাজারো শরিফুলের পাশে আমরা থাকার চেষ্টা করি।