বিল্লাল হোসেন, ভালুকা (ময়মনসিংহ) প্রতিনিধি:-ময়মনসিংহের ভালুকা গ্রামীণ অবকাঠামো উন্নয়ন প্রকল্পের(২,১৬,১০০) কাজ না করেই, টাকা উত্তোলন ঢালায়াভাবে আত্মসাতের অভিযোগ উঠেছে। নারী চেয়ারম্যান জেসমিন নাহার রানির বিরুদ্ধে। গত মঙ্গলবার সরজমিন গিয়ে দেখা যায়, ভবন ছবি চিত্রে কোনো সংস্কারের কাজ হয়নি। উল্লেখ ২০২১-২২ অর্থবছরে উপজেলার মেদুয়ারী ইউনিয়ন পরিষদ ভবন রংকরণ ও টয়লেট সংস্কারের জন্য গ্রামীণ অবকাঠামো উন্নয়ন প্রকল্পের আওতায় (২,১৬,১০৯) বরাদ্দ পান। কিন্তু প্রকল্পের কাজ না করে। তিনি বরাদ্দকৃত টাকা উত্তোলন করে আত্মসাৎ করেছেন অভিযোগ পাওয়া গেছে। এ ব্যাপারে নাম প্রকাশ না করার শর্তে স্থানীয় একাধিক ব্যক্তি জানান, উল্লিখিত প্রকল্পে কোনো কাজ হয়নি। এছাড়াও এর পূর্বেও বেশকিছু প্রজেক্টের কাজ না করেই টাকা উত্তোলন করিয়া টাকা আত্মসাৎ করেছেন এমন ঘটনা রয়েছে।

এ ব্যাপারে অভিযুক্ত ইউপি চেয়ারম্যান জেসমিন নাহার রানির মোবাইলে বারবার ফোন দিলেও রিসিভ না করায় বক্তব্য নেওয়া সম্ভব হয়নি।

এ বিষয়ে প্যানেল চেয়ারম্যান রফিকুল ইসলাম জানান, অস্বীকার করে। বলেন, এ বরাদ্দটি চেয়ারম্যান আমাকে জানাননি। তাছাড়াও আমি অসুস্থতার কারণে গত ৪ মাস যাবত পরিষদের কোনো পাতায় মাসের সমন্বয় সভার রেজুলেশনসংযুক্ত নেই।

উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) আবুল কালাম আজাদ স্বীকার করে জানান, মেদুয়ারী ইউনিয়ন পরিষদ ভবনের রংকরণ ও টয়লেট সংস্কার কাজ (২,১৬১০০) টাকা বরাদ্দ দেয়া হয়েছে। কি বলেন এখনো কোনো কাজই করাননি ঠিক আছে খোঁজ নিচ্ছি।

ভালুকা উপজেলা পরিষদের চেয়ারম্যান আবুল কালাম আজাদ জানান, কত টাকা বরাদ্দ হয়েছে আমি জানা নেই। সত্যিকার অর্থে যদি বরাদ্দ থাকে। তবে কাজ না করে যদি বরাদ্দকৃত টাকা উত্তোলন করে থাকে। অবশ্যই শাস্তিযোগ্য অপরাধ আমি মনে করি এটার সুরাহা হওয়ার প্রয়োজন বলে আমি মনে করি।