ডেস্ক রিপোর্ট : দীর্ঘদিন ধরে কিডনি রোগে আক্রান্ত হয়ে ভুগছে কিশোর কুমার ‘ইত্যাদি’র সেই আকবর আলী গাজী। তার চিকিৎসার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২০ লাখ টাকা অনুদানও দিয়েছেন। গত ১৪ সেপ্টেম্বর কিডনি জটিলতা নিয়ে রাজধানীর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে ভর্তি হন তিনি। সেখানেই চলছে তার চিকিৎসা। তবে তার স্বাস্থ্যের সর্বশেষ খবর খুব খারাপ।

আকবরের মেয়ে ফেসবুকে এক স্যাট্যাসে লিখেন, ‘আব্বার অবস্থা খুব খারাপ। দুই কিডনি নষ্ট হয়ে গেছে। আর কিডনির অবস্থা খারাপ হওয়ায় শরীরে পানি জমেছিল। পানি জমার কারণে আব্বুর ডান পা নষ্ট হয়ে গেছে।’ তিনি জানান, দ্রুত সময়ের মধ্যে কেটে ফেলতে হবে একটি পা। না হয় সংক্রমিত হবে পুরো শরীরে।

আকবরের স্ত্রী কানিজ ফাতেমা বলেন, ‘ডাক্তার জানিয়েছে আকবরের ডান পা কেটে ফেলতে হবে। এখন না কাটলে সংক্রমণ ছড়াবে শরীরের অন্য অংশেও।’

প্রসঙ্গত, অনেকদিন ধরেই অসুখে ভুগছেন আকবর আলী। ‘ইত্যাদি’ অনুষ্ঠানে কিশোর কুমারের ‘একদিন পাখি উড়ে’ গানটি গেয়ে রাতারাতি পরিচিতি পেয়ে যান আকবর। পরে এই ‘ইত্যাদি’র সুবাদে ‘তোমার হাত পাখার বাতাসে’ গান গেয়ে এবং নায়িকা পূর্ণিমার সঙ্গে অভিনয় করে রাতারাতি তারকা বনে যান রিক্সা চালক আকবর।