কালীগঞ্জ (ঝিনাইদহ) প্রতিনিধি : দৈনিক ভোরের কাগজের কালীগঞ্জ প্রতিনিধি বেলাল হুসাইন বিজয় পেশাগত দায়িত্ব পালন করতে গিয়ে হামলার শিকার হয়েছেন। গুরুতর অবস্থায় তাকে যশোর ২৫০ শয্যা জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে। বুধবার সন্ধ্যা সাড়ে ৬ টার দিকে উপজেলার কুল্ল্যাপাড়া বাজারে ওই হামলার ঘটনা ঘটে। এ ঘটনায় ওই রাতে বিজয় বাদি হয়ে ৪ জনের নাম উল্লেখ করে কালীগঞ্জ থানায় একটি অভিযোগ দিয়েছেন। এদিকে সাংবাদিকের উপর সন্ত্রাসী হামলার ঘটনায় জড়িতদের আটক ও শাস্তির দাবিসহ বৃহস্পতিবার সন্ধ্যায় প্রেসক্লাবে এক জরুরি মতবিনিময় সভা ডাকা হয়েছে।

চিকিৎসাধীন সাংবাদিক বিজয় জানান, উপজেলার রাখালগাছী ইউনিয়নের কুল্ল্যাপাড়া গ্রামের সামায়ন তার বসত বাড়ির নির্মাণ কাজে সামনে জনসাধারণের চলাচলে রাস্তা দখল করে সিমেন্ট বালু ও খোয়া মাখাচ্ছিল। পথ আটকে কাজ করায় দুপুর ১ টার দিকে ওই গ্রামের আজবাহার আলী নামে এক ব্যক্তি সড়কের উপর থেকে মালামাল সরাতে বলেন। এনিয়ে কথাকাটাকাটির এক পর্যায়ে সামায়নসহ কয়েকজন মিলে আজবাহারকে মারধর করে। এ ঘটনা জানতে পেওে তিনি ওই স্থানে গিয়ে রাস্তায় মেশানো সিমেন্ট বালুর ছবি তুলে ফিরে আসেন। কিন্তু পরবর্তীতে ওই ঘটনা নিয়ে সন্ধ্যা সাড়ে ৬ টার দিকে পুনরায় মারামারির খবর জানতে পেরে তিনি আবারো ঘটনাস্থলে ছুটে যান। এ সময় সেখানে থাকা বাড়িওয়ালা সায়মন ও তার সহযোগী সাইদুল, শরিফুল ও জাইবার হোসেনসহ কয়েকজন সন্ত্রাসী লাঠিসোঠা নিয়ে তার উপর নগ্ন হামলা চালায়। সন্ত্রাসীদের এলোপাতাড়ী মারপিটে বিজয়ের বুক, পিঠ ও পায়ে বেশ আঘাতপ্রাপ্ত হয়েছেন। এ ছাড়াও সন্ত্রাসীরা ঘটনাস্থলে থাকা স্থানীয় ইউপি সদস্য ইদ্রিস আলীর পুত্র হাসান এবং পান্নুসহ ৩ জনকে গুরুতর জখম করে। পরে স্থানীয়রা আহতদের উদ্ধার করে কালীগঞ্জ হাসপাতালে পাঠায়। রাতে তাদের অবস্থা অবনতি হওয়ায় যশোরে রেফার করা হয়।

কালীগঞ্জ থানার অফিসার ইনচার্জ আব্দুর রহিম মোল্যা জানান, বেলাল হোসেন বিজয়কে মারপিটের ঘটনায় একটি অভিযোগ পেয়েছি। পুলিশ ওই ঘটনার তদন্তপূর্বক দ্রুত ব্যবস্থা নিবেন বলে জানান তিনি ।