নিজস্ব প্রতিবেদক : যশোরের শার্শা উপজেলার নাভারণ এলাকা হতে ১০টি স্বর্ণের(১.১৭৯ কেজি) বারসহ মনিরুজ্জামান(৪০)কে গ্রেফতার করেছে বর্ডার গার্ড বাংলাদেশ(৪৯,বিজিবি)’র যশোর ব্যাটেলিয়নের সদস্যরা।

যশোর ব্যাটেলিয়ন(৪৯,বিজিবি)’র অধিনায়ক লেঃ কর্ণেল শাহেদ মিনহাজ সিদ্দিকি এক প্রেস বিজ্ঞপ্তিতে জানিয়েছেন, অদ্য ১৯ জুন/২০২২ ইং তারিখ স্বর্ণের একটি বড় চালান নিয়ে ভারতে পাচারের উদ্দেশ্যে ঢাকা থেকে এক ব্যাক্তি সাতক্ষীরা লাইন(সন্দেহজনক) নামক একটি দুরপাল্লার বাস যোগে যশোর হয়ে ভারত অভিমুখি গমন করছে, এমন গোপণ সংবাদ পেয়ে আনুমানিক ভোর সাড়ে ৪টার দিকে ব্যাটালিয়ন সদরের একটি চৌকষ বিজিবি’র টহলদল নাভারণ মোড় এলাকায় ফাঁদ পেতে অপেক্ষা করতে থাকে।

পরবর্তীতে সাতক্ষীরাগামী সাতক্ষীরা লাইন নামক একটি সন্দেহজনক বাস (যার নম্বর-ঢাকা মেট্রো-ব-১৪-৬৪০৯) মহাসড়কের উপর থামানো হয়। উক্ত বাসটি তল্লাশী করে বাসের সীটে বসা একজন যাত্রীর পায়ের নিচে একটি ব্যাগের মধ্য হতে ১.১৭৯ কেজি ওজনের ১০ টি স্বর্ণের বারসহ উক্ত যাত্রীকে আটক করা হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে সে জানায় যে, ঢাকা হতে স্বর্ণের বার সংগ্রহ করে ভারতে পাচারের উদ্দেশ্যে সীমান্ত এলাকায় নিয়ে যাচ্ছিল এবং উক্ত স্বর্ণের বিনিময়ে ইউএস ডলার নিয়ে ঢাকায় ফেরত যাওয়ার পরিকল্পনা ছিল।

আটককৃত আসামী বেনাপোল পৌরসভার নামাজগ্রামের মৃত শের আলী মোড়লের পুত্র মোঃ মনিরুজ্জামান (৪০), আটককৃত স্বর্ণের সিজার মূল্য ১,০১,৩৯,৪০০/-(এক কোটি এক লক্ষ উনচল্লিশ হাজার চারশত) টাকা।

আটককৃত স্বর্ণের বার এবং আসামীর বিরুদ্ধে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণের কার্যক্রম প্রক্রিয়াধীন।