গ্রামের সংবাদ ডেস্ক : সিলেট ও সুনামগঞ্জে বন্যা পরিস্থিতির আরো অবনতি হয়েছে। উজানের ঢল আর টানা বৃষ্টিতে নদ-নদীর পানি বৃদ্ধি অব্যাহত আছে। প্রশাসনের অনুরোধে সিলেটে বন্যা পরিস্থিতি মোকাবেলায় সেনাবাহিনী মোতায়েন করা হয়েছে বলে জানিয়েছে আইএসপিআর।

শুক্রবার (১৭ জুন) আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তরের (আইএসপিআর) এক বার্তায় এ তথ্য জানানো হয়েছে।

বানের পানি ঢুকেছে সিলেট শহরেও। তলিয়ে গেছে রাস্তাঘাট। পানি ঢুকেছে বাড়িঘরেও। চরম ভোগান্তি পোহাতে হচ্ছে বাসিন্দাদের। কোম্পানীগঞ্জ ও গোয়াইনঘাটের বিস্তীর্ণ এলাকা তলিয়ে রয়েছে বানের জলে। সিলেট সদরের সাথে এই দুই উপজেলার সড়ক যোগাযোগ বন্ধ হয়ে গেছে। আশ্রয় কেন্দ্রে ছুটছে বানভাসি মানুষ। নগরীতে ৩৬টিসহ জেলায় মোট ৪৭৩টি আশ্রয় কেন্দ্র খোলা হয়েছে। সাবস্টেশনে পানি ওঠায় দক্ষিণ সুরমা, কোম্পানীগঞ্জ ও গোয়াইনঘাটে বিদ্যুৎ সরবরাহ বন্ধ রয়েছে। এদিকে, রোববার থেকে শুরু হতে যাওয়া এসএসসি পরীক্ষা নিয়ে দুশ্চিন্তায় পরীক্ষার্থীরা।

সুনামগঞ্জেও প্লাবিত হচ্ছে নতুন নতুন এলাকা। পানি ঢুকেছে শহরেও। সিলেট-সুনামগঞ্জ সড়কে পানি ওঠায় ব্যাহত হচ্ছে যান চলাচল। সদরের সাথে সব উপজেলার সড়ক যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়েছে। বাড়িঘরে পানি ঢোকায় চরম ভোগান্তি পোহাতে হচ্ছে দুর্গত এলাকার মানুষকে।

এবারের বন্যাকে স্মরণকালের ভয়াবহ বন্যা বলছেন স্থানীয়রা। গত ২ দিন থেকে বিদ্যুৎ বিচ্ছিন্ন পুরো সুনামগঞ্জ জেলা।