এসএম স্বপনঃ যশোরের মনিরামপুরে মুসলিম বুদ্ধি প্রতিবন্ধী এক যুবতীকে ধর্ষণ করে ভারতে পালানোর সময় বেনাপোল থেকে শিব দাস (৩২) নামে এক হিন্দু যুবককে আটক করেছে যশোর র‌্যাব-৬ এর সদস্যরা।

শুক্রবার (১০ জুন) সকালে বেনাপোল ছোট আঁচড়া গ্রাম থেকে তাকে আটক করা হয়।

ধর্ষণকারী শিবদাস মনিরামপুর উপজেলার হোগলাডাংগা দাসপাড়ার দুলাল দাসের ছেলে।

সূত্রে জানা যায়, গত ১ লা জুন ২০২২ ইংরেজি তারিখে সকাল আটটার দিকে মনিরামপুর উপজেলার হোগলাডাংগা দাসপাড়া এলাকার বুদ্ধি প্রতিবন্ধি তরুণীকে তার খালা বাড়ি যাওয়ার পথে শিবদাস লোভ লালসাসহ ও বিয়ের প্রলোভন দেখিয়ে কৌশলে অপহরণ করে মণিরামপুর পাঁচাকড়ি গ্রামে তার আত্মীয়ের বাড়িতে নিয়ে গিয়ে জোরপূর্বক ধর্ষণ করে। এছাড়াও মনিরামপুর হোগলাডাঙ্গা গ্রামের এক বাগানে একই তারিখে রাত ৯ টার দিকে আবারো ভিকটিমের ইচ্ছার বিরুদ্ধে ধর্ষণ করে। এরপর শিবদাস ওই প্রতিবন্ধী তরুণীকে হোগলাডাঙ্গা বাজারে রেখে পালিয়ে যায়। প্রতিবন্ধী ওই তরুণী বাড়িতে গিয়ে বিষয়টি তার মা বাবা কে জানালে প্রতিবন্ধী তরুনীর মা-বাবা ৩ জুন মনিরামপুর থানায় নারী-শিশু ও ধর্ষণ মামলা দায়ের করেন।

যশোর র‌্যাব-৬ এর কোম্পানি লে: কমান্ডার এম নাজিউর রহমান বলেন, ভিকটিমের পরিবার ৩ জুনে মনিরামপুর থানায় নারী ও শিশু নির্যাতন ও ধর্ষণ মামলা দায়ের করেন। ওই মামলার ভিত্তিতে আমরা আসামি কে ধরার জন্য তৎপরতা বাড়ায়। এক পর্যায়ে শুক্রবার ভোররাতে গোপন সংবাদের মাধ্যমে জানতে পারি আসামি বেনাপোল সীমান্ত দিয়ে ভারতে পালানোর চেষ্টা করছে। এ সময়ে ফোর্স পাঠিয়ে বেনাপোল সীমান্তে অভিযান চালিয়ে শিব দাশকে বেনাপোল ছোট আঁচড়া গ্রাম থেকে আটক করা হয়।

শনিবার তাকে আদালতে সোপর্দ করা হবে বলে জানান তিনি।