নিজস্ব প্রতিবেদক : কৃষিখাতে সরকারের বরাদ্দকৃত অর্থ সংস্কার কাজে ব্যয় না করে ভুয়া বিল ভাউচারের মাধ্যমে আত্মসাতের অভিযোগে গোপালগঞ্জের কাশিয়ানি উপজেলার সাবেক উপজেলা কৃষি কর্মকর্তা রসময় মন্ডলসহ তিনজনের বিরুদ্ধে মামলা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

মঙ্গলবার ফরিদপুরে দুদকের সমন্বিত জেলা কার্যালয়ে মামলাটি করেন সংস্থাটির উপপরিচালক মো. রেজাউল করিম। বিষয়টি নিশ্চিত করেন দুদকের উপপরিচালক (জনসংযোগ) মু. আরিফ সাদেক।

রসময় মন্ডল ছাড়াও মামলার অন্য আসামিরা হলেন, কাশিয়ানী উপজেলা কৃষি অফিসের উচ্চমান সনহকারী কাম হিসাবরক্ষক মোহাম্মদ আলী ও মেসার্স শওকত হোসেন মোল্যার স্বত্ত্বাধিকারী শওকত হোসেন মোল্যা।

মামলার অভিযোগ থেকে জানা যায়, জাল জালিয়াতির আশ্রয়ে অভিযুক্তরা পরস্পর যোগসাজসে ক্ষমতার অপব্যবহার করে কাশিয়ানি উপজেলা কৃষি অফিস সরকারি সংস্কার কাজের জন্য বরাদ্দকৃত ৮৫ লাখ ৭৫ হাজার ৯১৫ টাকা প্রকৃতপক্ষে খরচ করেনি। তারা ভুয়া বিল ভাউচার প্রস্তুত করে টাকাগুলো আত্মসাৎ করেছেন।

জালজালিয়াতির মাধ্যমে সরকারি অর্থ সরকারি অর্থ আত্মসাৎ করায় তাদের বিরুদ্ধে পেনাল কোডের ৪০৯/৪২০/৪৬৭/৪৬৮/৪৭১/১০৯ সহ ১৯৪৭ সালের দুর্নীতি প্রতিরোধ আইনের ৫(২) ধারায় মামলা করা হয়েছে।