সাঈদ ইবনে হানিফ, বাঘারপাড়া ] বাঘারপাড়া (যশোর) : যশোরের বাঘারপাড়ায় স্ত্রীর উপর অভিমান করে বিষপানে আত্মহত্যা করার চেষ্টা চালিয়েছে এক স্বামী । সে উপজেলার বাসুয়াড়ী ইউনিয়নের ঘোষনগর গ্রামের তারাপদ (বাটুল) দেবনাথের পুত্র প্রবিত দেবনাথ (৩৮)।

সোমবার ১৬ই মে সকালে গুরুতর অবস্থায় প্রতিবেশিরা তাকে উদ্ধার করে বাঘারপাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসার জন্য পাঠিয়েছে বলে জানা গেছে। স্থানীয় সূত্র জানায়, প্রবিত দেবনাথ এলাকার ছোটবড় সকলের কাছে অতি পরিচিত একজন মানুষ । বাজারঘাটে সর্বদা সদালাপী হওয়ায় মানুষ তাকে পছন্দ করে। সে একজন ভালো কৃষক ও বটে । চাষাবাদে ও তার অনেকটা সুনাম রয়েছে । খবর নিয়ে জানা যায়, গতবছর একদিকে করোনা দুর্যোগ অন্য দিকে আবহাওয়ার প্রতিকূলতার কারণে বিরুপ প্রভাব পড়ে তার আবাদ কৃত ফসলের উপর । ঠিকমত ফসল উৎপাদন না হওয়ায় সংসার চালাতে খানিকটা টানাপড়েনের মধ্যে পড়ে প্রবিত। এমন অবস্থায় ধারদেনা করে চলতে থাকে সংসার । প্রবিতের ৭ বছরের একটি কন্যা সন্তান এবং ২ বছরের একটি ছেলে সন্তান রয়েছে ।

সম্প্রতি সংসারে অভাবের কারণে স্ত্রী প্রিয়া দেবনাথ (২৭) এর সাথে বিভিন্ন সময় ঝগড়া বিবাদ লেগে থাকতো। যার সূত্র ধরে কিছু আগে সাংসারিক বিভিন্ন বিষয় নিয়ে তাদের দুজনের মধ্যে মনোমালিন্য শুরু হয়। একপর্যায়ে স্বামীর অগোচরে স্ত্রী প্রিয়া দেবনাথ সন্তানদের নিয়ে পিত্রালয়ে একই গ্রামের গোবিন্দ দেবনাথের বাড়িতে চলে যায় । এরপর অনেক চেষ্টা তদবির করে ও প্রবিত তার স্ত্রী সন্তানদের ফিরিয়ে আনতে ব্যার্থ হয়ে স্থানীয় সমাজ পতিদের দারস্থ হয়। যে বিষয়ে স্থানীয় ইউপি সদস্য মোঃ আনিছুর রহমান (বিপ্লব) নিজে উদ্যেগী হয়ে প্রবিতের কাছে তার স্ত্রী সন্তানদের অবস্থা জেনে তাদের ফিরিয়ে আনতে সহযোগিতার আশ্বাস দেন। তবে প্রবিত জানিয়েছিল তার স্ত্রী সন্তানদের অবস্থান ঠিক কোথায় এখনো পযর্ন্ত সে জানতে পারেনি। এরই মাঝে গত সোমবার ১৬ মে সকালে বিষ পান করে আত্মহত্যা করার চেষ্টা চালায় প্রবিত। স্থানীয় লোকজন ও প্রতিবেশীরা জানিয়েছে স্ত্রীর উপর অভিমান করেই সে এমম ঘটনা ঘটিয়েছে। তবে এই ব্যাপারে প্রবিতের স্ত্রী প্রিয়া দেবনাথে কোন বক্তব্য পাওয়া যায়নি ।