শার্শা প্রতিনিধি : ২৬ এপ্রিল মঙ্গলবার সকাল ১০টার দিকে আনুষ্ঠানিকভাবে গণভবন থেকে ভার্চুয়ালি যুক্ত হয়ে উপকার ভোগীদের মধ্যে ঘরের চাবি হস্তান্তর করে প্রধানমন্ত্রী। এ সময় ঈদ উপলক্ষে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহারের অংশ হিসেবে সংসদ সদস্য আলহাজ শেখ আফিল উদ্দিন উপকার ভোগীদের হাতে জমির দলিল ও ঘরের চাবি তুলে দেন শার্শার অসহায় ও গৃহহীন ৬ পরিবারের মাঝে।

চাবি প্রদানকালে এমপি আফিল উদ্দিন বলেন, দেশে কোন গৃহহীন ও ভূমীহীন মানুষ থাকবেনা। আওয়ামীলীগ সরকার দেশের মানুষের সুখ দুখের সাথি হিসাবে থাকতে চায় বলেই প্রধানমন্ত্রী আজ এ মেঘা প্রকল্প হাতে নিয়েছেন। করোনাকালে বিশ্বের অনেক দেশ পিছিয়ে পড়লেও প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রবল মনোবল নিয়ে দেশটারে এগিয়ে নিতে কাজ করেছেন। আর এ করোনালেই আশ্রয়হীনদের জন্য মেঘা প্রকল্প আশ্রয়ণ দ্রুত গতিতে এগিয়ে চলেছে। শার্শার শত শত উপকার ভোগীরা আজ এরই শীতল ছায়াই আশ্রয় নিয়েছেন এবং নিচ্ছেন। আগামীতেও চলতে থাকবে এ প্রকল্পের কাজ। যতদিন দেশে একজন আশ্রয়হীন ও ভুমীহীন ব্যক্তি থাকবেন ততদিন আশয়ণ প্রকল্পের কাজ চলতে থাকবে।

সোমবার বেলা ১১ টার সময় উপজেলা পরিষদ অডিটোরিয়াম সভাকক্ষে এক অনাড়ম্বর অনুষ্ঠানের আয়োজনের মধ্য দিয়ে ৬ জন উপকার ভোগী পরিবারের মাঝে জমি ও গৃহ হস্তান্তর করা হয়ে। উপকার ভোগীরা হলেন, শার্শার উলাশী গ্রামের স্বামী পরিত্যক্তা জাহানারা খাতুন, ঘিবা গ্রামের তবিবর রহমান, আব্দুর রহমান, স্বামী পরিত্যক্তা তাসলিমা খাতুন, হাসান মৃধা ও হালিমা খাতুন। যারা সহলেই ভূমীহীন ও গৃহহীন ছিলেন।

সারা দেশের ন্যায় এক যোগে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সের মাধ্যমে এই অনুষ্ঠানের উদ্বোধন করে শুভ সুচনা করেন।

জমি ও গৃহ হস্তান্তর অনুষ্ঠানে উপজেলা নির্বাহী অফিসার নারায়ন চন্দ্র পাল এর সভাপতিত্বে এসময় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখন ৮৫ যশোর-১ এর মাননীয় সংসদ সদস্য আলহাজ্ব শেখ আফিল উদ্দিন।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সহকারী কমিশনার (ভূমি) রাসনা শারমিন মিথি, প্রকল্প কর্মকর্তা লাল্টু মিয়া , শার্শা থানার অফিসার ইনচার্জ মামুন খান, মহিলা ভাইস চেয়ারম্যান আলেয়া ফেরদৌস, সাবেক ছাত্রলীগ সভাপতি আব্দুর রহিম সরদার, চেয়ারম্যান মফিজুর রহমান সহ স্থানীয় বিভিন্ন গণ্যমান্য ব্যক্তিবর্গ।