ঢাবি প্রতিনিধি : রাজধানীর নিউমার্কেট এলাকায় দেড় ঘণ্টাব্যাপী সংঘর্ষ চললেও পরিস্থিতির কোনো উন্নতি ঘটেনি। বরং সময় যত গড়াচ্ছে ততই সংঘর্ষ বেড়েই চলেছে। এ সংঘর্ষ থেকে বাদ যায়নি সাংবাদিকও। নিউমার্কেটের ব্যবসায়ীরা এক ফটো সাংবাদিককে পিটিয়েছেন।

সোমবার রাতের পর মঙ্গলবার সকালে আবার শিক্ষার্থীদের সঙ্গে ব্যবসায়ীরা সংঘর্ষে জড়ালে নিজ নিজ প্রতিষ্ঠান থেকে পেশাগত দায়িত্ব পালন করতে যান সাংবাদিকরা। সেখানে গিয়ে আহত হয়েছেন দীপ্ত টিভির রিপোর্টার আসিফ সুমিত, তার সঙ্গে থাকা ক্যামেরা পারসন ইমরান, এসএ টিভির ক্যামেরা পারসন কবির হোসেন, আরটিভির ক্যামেরাম্যান সুমন দে।

মঙ্গলবার বেলা ১২টার দিকে এসএ টিভির সিনিয়র ফটো সাংবাদিক মারধরের শিকার হন। নিউমার্কেটের পাশ থেকে কিছু লোক হঠাৎ করে তাকে লাঠি নিয়ে মারধর করে।

পরে ব্যবসায়ীরা বিষয়টিকে অন্যদিকে ঘোরানোর চেষ্টা করেন। ঢাকা কলেজের শিক্ষার্থীরা সাংবাদিককে মেরেছে বলে তারা হট্টগোল করেন। কিন্তু ওই সাংবাদিক বলেন, তিনি ঢাকা কলেজের পাশে যাননি। তাহলে তাকে শিক্ষার্থীরা কেমনে মারবে?

ওই সাংবাদিক ব্যবসায়ীদের দোষ দিতে চাইলে তারা তাকে ‘ভুয়া সাংবাদিক’ বলে ধাওয়া করে।

এর আগে এদিন সকাল থেকে নিউমার্কেট এলাকায় দুই দিকে অবস্থান নেন ঢাকা কলেজের শিক্ষার্থী ও ব্যবসায়ীরা। রাতে দুই পক্ষের সংঘর্ষের জেরে পুরো এলাকার থমথমে অবস্থা বিরাজ করছিল। খোলেনি নিউ মার্কেটের কোনো দোকান। বন্ধ রয়েছে যান চলাচলও।