রবিউল ইসলাম ভ্রাম্যমাণ প্রতিনিধি : ঝিনাইদহের মহেশপুরে রাতের আাঁধারে কপোতাক্ষ নদের খননকৃত মাটি অবৈধভাবে নিয়ে যাওয়ার সময় ৮টি ট্রাক্টর আটক করেছে মহেশপুর থানা পুলিশ।
এলাকাবাসী জানান, রবিবার গভীর রাতে মহেশপুর শহরের কোল ঘেষে বয়ে যাওয়া কপোতাক্ষ নদটি খননের কাজ চলমান রয়েছে। খননকৃত মাটি নদীর দু’পারের ডায়িশে কাজে ব্যবহার করা হয় বলে সকলে জানেন।কিন্তু ওই মাটি একটি সিন্ডিকেট রাতের আঁধারে গোয়ালহুদা গ্রামের আজব ব্রিকসে নিয়ে যাচ্ছিল। নিয়ে যাওয়ার সময় যোগীহুদা গ্রামের রাস্তার পাশে সুরুজ মিয়ার ছেলে বাচ্চু মিয়ার টিনের ঘর ক্ষতি সাধন হয়। এ সময় ভুক্তভোগী পরিবার মহেশপুর থানায় ফোন দিলে পুলিশ ঘটনা স্থলে এসে গাড়িগুলি জব্দ করে থানায় নিয়ে আসে। স্থানীয় সূত্রে আরও জানানযায়,প্রভাবশালী একটি চক্র ক্ষমতার অপব্যবহার করে জোর পূর্বক কপোতাক্ষ নদী খননের মাটি ভাটায় বিক্রি করছে।

এ বিষয়ে মহেশপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা জনাব মোঃ সেলিম মিয়া বলেন, যোগিহুদা গ্রামবাসীর পক্ষ থেকে অভিযোগ দেওয়ায় গাড়িগুলি আটক করা হয়েছে এবং আইনি ব্যবস্থা নেওয়া হয়েছে বলে জানা যায়। এলাকাবাসী এ বিষয়ে প্রশাসনের বিশেষ দৃষ্টি রাখার জন্য অনুরোধ জানান।