নিজস্ব প্রতিবেদকঃ বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর স্ত্রীসহ আগামী ২৫ অক্টোবর ঢাকায় ফিরবেন। এ মুহূর্তে তিনি বড় মেয়ে শামারুহ মির্জা ও তার পরিবারের সঙ্গে অবকাশ কাটাতে অস্ট্রেলিয়া রয়েছেন। এরই মধ্যে মহাসচিবের স্ত্রী রাহাত আরা বেগমও দেশটিতে পৌঁছেছেন।

মঙ্গলবার (১৫ অক্টোবর) মধ্যরাতে বিএনপির মিডিয়া সেলের সদস্য শায়রুল কবির খান বলেন, ‘আশা করি ২৫ অক্টোবর ঢাকায় আসবেন মহাসচিব।’

শায়রুল কবির আরও বলেন, ‘মহাসচিব অনেক আগে থেকে যাওয়ার চেষ্টা করছিলেন আন্দোলন, সংগ্রাম ও দেশের পরিস্থিতি বিবেচনায় যেতে পারেননি। এবার গেছেন বড় মেয়ে ও নাতি-নাতনির সঙ্গে সময় কাটিয়ে ভাবিকে নিয়ে ফিরবেন।’

এর আগে গত ৯ অক্টোবর রাতে ঢাকার হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে সিঙ্গাপুর এয়ারলাইন্সের একটি বিমানে অস্ট্রেলিয়ার উদ্দেশে রওনা হন ফখরুল। ১০ অক্টোবর বাংলাদেশ সময় দুপুর ২টায় অস্ট্রেলিয়ায় পৌঁছান ফখরুল। সেখানে তাকে স্বাগত জানান বিএনপির আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক রাশেদুল হক।

মির্জা ফখরুলের বড় মেয়ে শামারুহ মির্জা ২০০৬ সাল থেকে তিনি স্থায়ীভাবে অস্ট্রেলিয়ার রাজধানী ক্যানবেরাতে বাস করছেন। পাশাপাশি তিনি একজন নারী অধিকার সংগঠক হিসেবেও পরিচিত।