ব্রা‏হ্মণবাড়িয়া প্রতিনিধিঃ ব্রা‏হ্মণবাড়িয়ার কসবা সীমান্ত দিয়ে অবৈধভাবে ভারতে পালিয়ে যাওয়ার সময়ে এ কে এম জি কিবরিয়া মজুমদার নামের একজন যুগ্ম সচিবকে আটক করেছে বাংলাদেশ বর্ডার গার্ড (বিজিবি)।

শনিবার (১২ অক্টোবর) বিকালে পুটিয়া এলাকা থেকে তাকে আটক করা হয়। সন্ধ্যা ছয়টার দিকে বিজিবির এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। তিনি বর্তমানে বিজিবি হেফাজতে রয়েছেন। তাকে কসবা থানায় সোপর্দ করার কথা।

এ কে এম জি কিবরিয়া মজুমদার জাতীয় সংসদের সাবেক স্পিকার শিরীন শারমিন চৌধুরীর অধীনে যুগ্ম সচিব হিসেবে কর্মরত ছিলেন। কুমিল্লার চৌদ্দগ্রাম উপজেলার কোমরকরা গ্রামের মৃত মফিজ উদ্দিন আহাম্মদ মজুমদারের ছেলে তিনি।

বিজিবি সূত্র জানায়, কসবা উপজেলার বায়েক ইউনিয়নের পুটিয়া এলাকায় আন্তর্জাতিক সীমান্ত পিলার ২০৫০/৮—এস থেকে ৫০ গজ বাংলাদেশের অভ্যন্তরে কিবরিয়া মজুমদার ভারতে অনুপ্রবেশের জন্য সীমান্ত এলাকায় ঘোরাঘুরি করছিলেন। এ সময় শালদানদী বিওপির টহল দল তাকে আটক করে।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে এই যুগ্ম সচিব বিজিবিকে জানান, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সময় বিভিন্ন অপরাধমূলক ধ্বংসাত্মক কার্যকলাপে জড়িত থাকায় তার নামে একাধিক মামলা হওয়ায় তিনি দেশ ছাড়তে চেয়েছিলেন। এ জন্য ভারতে অনুপ্রবেশের উদ্দেশ্যে সীমান্ত এলাকায় যান তিনি।

বিজিবির ৬০ ব্যাটালিয়ন অধিনায়ক (সিও) লে. কর্নেল এ এম জাবের বিন জব্বার বলেন, পাসপোর্ট ছাড়া অবৈধভাবে বাংলাদেশ থেকে ভারতে অনুপ্রবেশের চেষ্টা করার দায়ে যুগ্ম সচিব এ কে এম জি কিবরিয়া মজুমদারের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়ার জন্য তাকে কসবা থানায় সোপর্দ করার কার্যক্রম চলছে।

বিভিন্ন সূত্রে জানা গেছে, এ কে এম জি কিবরিয়া মজুমদার ঢাকার সবুজবাগের দক্ষিণগাঁও এলাকায় থাকতেন। গত ২৫ সেপ্টেম্বর বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওএসডি) করা হয় শেখ হাসিনা সরকারের আমলে সংসদ সচিবালয়ে আত্তীকরণ হওয়া এই কর্মকর্তা।