চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি : চাপাইনবাবগঞ্জের শিবগঞ্জে বৈষম্য দূরীকরণে মাধ্যমিক স্তরের বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠান জাতীয়করণ, জাতীয়করণের পূর্বে পর্যন্ত শিক্ষা প্রশাসন বিভিন্ন পদে সরকারি স্কুলের শিক্ষকদের পদায়ন বন্ধ রাখা ও শিক্ষা সংস্কার কমিশন গঠনের দাবিতে মানববন্ধন ও স্মারকলিপি প্রদান করেছেন চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলা মাধ্যমিক শিক্ষা পরিবার।

মানববন্ধন শেষে বিক্ষোভ মিছিল নিয়ে উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ে গিয়ে উপজেলা নির্বাহী অফিসার আকতাবুজ্জামান আল ইমরানের কাছে শিক্ষা উপদেষ্টা বরাবর স্বারক লিপি জমা দেন শিক্ষকরা।

২৪ সেপ্টেম্বর মঙ্গলবার সকালে উপজেলা শিক্ষা অফিসের সামনে ঘন্টা ব্যাপি চলা বন্ধনে বক্তব্য রাখেন, দুপুর উচ্চ বিদ্যালয় এর প্রধান শিক্ষক শামসুল হক, বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক সিরাজুদ্দৌলা, বিনাদপুর উচ্চ বিদ্যালয় এর প্রধান শিক্ষক সাবির উদ্দিন, শ্যামপুর উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক বাবুল ইসলাম, কানসাট উচ্চ বিদ্যালয় সহকারী শিক্ষক জাহাঙ্গীর আলম প্রমূখ

এ সময় বক্তারা বলেন, বাংলাদেশের বেসরকারি মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষকরা আজ মানবতার জীবনযাপন করছেন। মানসস্মত শিক্ষা গ্রহণের সমান সুযোগ সৃষ্টি, মেধাবীদের শিক্ষকতা পেশায় আকৃষ্ট করা এবং শিক্ষা ক্ষেত্রে সরকারি ও বেসরকারি বৈষম্য দূরীকরণের লক্ষ্য অবিলম্বে বেসরকারি মাধ্যমিক শিক্ষা জাতীয়করণের দাবি জানান। এসময় ৮০টি মাধ্যমিক উচ্চ বিদ্যালয়, ৫০টি মাদ্রাসা ও ২২টি কলেজের শিক্ষক ও শিক্ষিকারা বন্ধনের অংশগ্রহণ করে।