স্টাফ রিপোর্টার : যশোরের ঝিকরগাছার সদর ইউনিয়নের শ্রীরামপুর গ্রামে সন্ত্রাসী হামলায় সরকারি এমএল মডেল হাইস্কুলের সাবেক শিক্ষক মরহুম গোলাম মোস্তফার বৃদ্ধা স্ত্রী ও সন্তান গুরুতর আহত ও বাড়িঘর ভাংচুরের ঘটনা ঘটেছে। এই ঘটনায় ৬ জনের নাম উল্লেখ করে এবং ১৫/২০ জন অজ্ঞাতনামা আসামির বিরুদ্ধে ঝিকরগাছা থানায় মামলা দায়ের হয়েছে। মামলা নং ১০।

মামলার বাদী গোলাম মোর্তজা তার লিখিত অভিযোগে উল্লেখ করেছেন যে, গত বৃহস্পতিবার (১২ সেপ্টেম্বর) রাত আনুমানিক ১০:৪৫ মিনিটের সময় শাহিনুর রহমান (৩০), পিতা-মোঃ সেকেন্দার আলী, মোঃ আলমগীর (২৮), পিতা-মোঃ খোকা, আইয়ুব আলী (২৫), পিতা-মৃত মোকলেছুর রহমান, মোঃ রুবেল হোসেন (৩০), পিতা-মৃত হুমায়ুন কবির, নজরুল ইসলাম (৪৩), পিতা-আব্দুল মান্নান, জাহাঙ্গীর আলম (৩৫), পিতা-মোঃ মনু সহ আরও ১৫/২০ জন পূর্ব পরিকল্পিত ভাবে লোহার রড, হাতুড়ি, হাসুয়া ও দেশীয় অস্ত্রেশস্ত্রে সজ্জিত হয়ে বেআইনী জনতাবদ্ধে তাদের বাড়ির গেইটের তালা ভেঙে ঘরের মধ্যে প্রবেশ করতঃ তার মাতা ফাতেমা বেগম (৬৫)কে এলোপাথাড়ি মারপিট করে শ্লীলতাহানিসহ শরীরের বিভিন্ন স্থানে নীলা ফোলা জখম করে। এসময় ঘরে থাকা তার ছোটভাই গোলাম মাওলা (৩১) তার মাতাকে মারপিট করতে দেখে প্রতিবাদ করলে ২নং আসামির হাতে থাকা হাসুয়া দিয়ে ছোট ভাইকে হত্যার উদ্দেশ্যে মাথার উপর কোপ দিয়ে রক্তাক্ত জখম করে। তার ছোট ভাই গোলাম মাওলা মাটিতে পড়ে গেলে মৃত্যু নিশ্চিত করার জন্য ১নং আসামির হাতে থাকা ধারালো গাছি দা দিয়ে মাথার উপর ডান পাশে কোপ মারে এবং অন্যান্য আসামীরা তাদের হাতে থাকা লোহার রড, হাতুড়ি ও বাঁশের লাঠি দিয়ে তার ভাইকে হত্যার উদ্দেশ্যে শরীরের বিভিন্ন স্থানে আঘাত করে নিলা ফোলা জখম করে। বাদীর মাতা এবং ভাইকে মেরে আহত অবস্থায় ফেলে রেখে সকল আসামি ঘরের মধ্যে প্রবেশ করে ঘরে থাকা সকল আসবাবপত্র ভাঙচুর করে এবং তাদের আরেক ভাই ইউপি সদস্য সুমনকে যেখানে পাবে সেখানে হত্যা করবে হুমকি দিয়ে তারা ঘটনাস্থল ত্যাগ করে।

ঘটনার পর কয়েকজন প্রতিবেশী ও পথচারী বাড়িতে ঢুকে ছোট ভাই ও মাতাকে গুরুতর রক্তাক্ত মূমুর্ষ অবস্থায় উদ্ধার করে ভ্যানযোগে ঝিকরগাছা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়। অবস্থা আশংকাজনক হওয়ায় ঝিকরগাছা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কর্তব্যরত চিকিৎসক আহত দু’জনকে প্রাথমিক চিকিৎসা দিয়ে উন্নত চিকিৎসার জন্য যশোর ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল (সদর) হাসপাতালে রেফার করেন। বর্তমানে তারা সেখানেই চিকিৎসাধীন আছে। তাদের উভয়ের অবস্থা এখনও সংকটাপন্ন।

ঝিকরগাছা থানার অফিসার ইনচার্জ (তদন্ত) মোঃ ইব্রাহিম আলী বলেন, উল্লেখিত ঘটনায় ঝিকরগাছা থানায় একটা নিয়মিত মামলা দায়ের হয়েছে। মামলা নং ১০, তারিখ ১৫ সেপ্টেম্বর ২০২৪। এখনও কোনো আসামি আটক হয়নি। আসামিদের গ্রেফতারে অভিযান চলছে বলে তিনি জানান।