নিজস্ব প্রতিবেদক : আন্দোলনরত চিকিৎসকদের সঙ্গে বৈঠকে স্বাস্থ্য উপদেষ্টা নূর জাহান বেগম

হামলাকারীদের ২৪ ঘণ্টার মধ্যে গ্রেপ্তারে স্বাস্থ্য উপদেষ্টা নূরজাহান বেগমের আশ্বাস পেয়ে ‘কমপ্লিট শাটডাউন’ কর্মসূচি স্থগিত করলেন চিকিৎসকরা।

রবিবার সন্ধ্যায় ঢাকা মেডিকেল কলেজে উপদেষ্টার সঙ্গে বৈঠক শেষে একথা জানান ঢামেক পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল আসাদুজ্জামান।

এর আগে বিকালে চিকিৎসকদের সঙ্গে বৈঠক করে হামলাকারীদের গ্রেপ্তারের আশ্বাস দেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের উপদেষ্টা নূরজাহান বেগম।

বিকাল চারটার দিকে পরিচালকের কক্ষে চিকিৎসক ও কর্মকর্তাদের সঙ্গে বৈঠকে বসেন উপদেষ্টা। বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের দুই সমন্বয়কও তাতে অংশ নেন।

চিকিৎসকদের কাজে ফেরার আহ্বান জানিয়ে নুরজাহান বেগম বলেন, দুটি আলাদা তদন্ত কমিটি গঠন করা হয়েছে। কমিটির সুপারিশ বাস্তবায়ন করা হবে। এসময় তিনি হামলাকারীদের ২৪ ঘণ্টার মধ্যে গ্রেপ্তারের আশ্বাস দেন।

এর আগে দুপুরে সচিবালয়ে এক সংবাদ সম্মেলনে উপদেষ্টা হামলার সঙ্গে জড়িতদের আইনের আওতায় আনার অঙ্গীকার করেন। সচিবালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি বলেন, সিসিটিভি ফুটেজ দেখে জড়িতদের শনাক্ত করা হবে।

প্রসঙ্গত, সড়ক দুর্ঘটনায় আহত এক শিক্ষার্থীর চিকিৎসায় অবহেলায় মৃত্যুর অভিযোগে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে শনিবার হট্টগোল হয়। একইদিন হাসপাতালে রোগীর ওপর চাপাতি নিয়ে হামলা ও চিকিৎসকদের মারধরের পৃথক ঘটনা ঘটে। এসব ঘটনার জেরে দোষীদের গ্রেপ্তার ও নিরাপত্তা দেওয়াসহ চার দাবিতে রবিবার দুপুরে দেশের সব সরকারি ও বেসরকারি হাসপাতালে অনির্দিষ্টকালের ‘কমপ্লিট শাটডাউন’ কর্মসূচি ঘোষণা করা হয়। দুপুর আড়াইটার দিকে ঢামেক হাসপাতালের প্রশাসনিক ব্লকের সামনে এই কর্মসূচি ঘোষণা করেন নিউরো সার্জারি বিভাগের আবাসিক সার্জন আবদুল আহাদ।