নুরতাজ আলম: দীর্ঘ একযুগ পর চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলা জামায়াতে ইসলামী কার্যালয়ের তালা খুলেছে বুধবার সকালে।

কার্যালয় খুলেই স্থানীয় সাংবাদিকদের সাথে মতবিনিময় করেছেন জামায়াতের নেতারা। বুধবার সকালে শিবগঞ্জ উপজেলায় জামায়াতে ইসলামীর নিজম্ব ভবনে এই মতবিনিময় সভা হয়।

মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন, রাজশাহী মহানগর বাংলাদেশ জামায়াতে ইসলামীর আমীর ড. মাওলানা মো. কেরামত আলী, জেলা জামায়াতে ইসলামীর নায়েবে আমীর মো. জাফর আলী, উপজেলা জামায়াতে ইসলামীর সেক্রেটারী অধ্যাপক মো. আব্দুল মান্নান, শিবগঞ্জ পৌর জামায়াতে ইসলামীর আমীর আব্দুল আযীয মাহমুদ, সেক্রেটারী মুহাম্মদ আব্দুর রউফ ও পৌর জামায়াতে ইসলামীর প্রচার ও মিডিয়া সেক্রেটারী হাফেজ শামীম রেজা প্রমুখ।

মতবিনিময় সভায় রাজশাহী মহানগর জামায়াতে ইসলামীর আমীর ড. মাওলানা মো. কেরামত আলী বলেন, আওয়ামীলীগ সরকারের আমলে জামায়াত-শিবির কোথাও কোন সভা-সমাবেশ করতে পারেনি। আমাদের উপর নির্যাতন, নিপিড়ন, মিথ্যা মামলা দিয়ে কোনঠাসা করতে চেয়েছিল। সেই সাথে জামায়াতে ইসলামী ও ইসলামী ছাত্রশিবিরকে নির্বাহী ক্ষমতাবলে নিসিদ্ধ করেছে। মহান আল্লাহ তা’আলার অশেষ রহমতে দেশের ছাত্র-জনতার আন্দোলনে আওয়ামীলীগ সরকার নিজেই নিসিদ্ধ বা ক্ষমতাচ্যুত হয়ে দেশ ছেড়ে পালিয়েছেন।

তিনি আরও বলেন, আমরা কে কোন দল করি সেটি বড় কথা নয়, দেশ দ্বিতীয়বারের মত স্বাধীন হয়েছে যাদের মাধ্যমে তাঁদেও তথা ছাত্র-জনতার কথা মাথায় রেখে দেশ পরিচালনা করতে হবে। আমরা ক্ষমতা চাই না, এই স্বাধীন দেশে আমরা স্বাধীনভাবে ইসলামের আইন প্রতিষ্ঠা করতে এবং দ্বীন-ই ইসলাম প্রচার করতে চাই।

ড. মাওলানা মো. কেরামত আলী আরও বলেন, স্বাধীন স্বত্তাকে আঁকড়ে ধরে সত্য ও নিরপেক্ষ এবং সঠিক সংবাদটি প্রচার করতে হবে গণমাধ্যম কর্মীদের। দীর্ঘ ১৫ বছর ফ্যাসিস হাসিনা নিজের মত করে গণমাধ্যকে ব্যবহার করেছেন।

এছাড়া পুলিশ-প্রশাসন সহ বিভিন্ন দপ্তরকে দলীয়করণ করে মেধাবী শিক্ষার্থীদের চাকুরী থেকে বঞ্চিত করেছে। আমরা এখন স্বাধীনভাবে নিঃশ^াষ নিতে পারছি। তাই যে সরকারের আসুন না কেনো মেধাবী শিক্ষার্থীদের ও জনতার কথা মাথায় এই স্বাধীন দেশ পরিচালনা করা নিশ্চিত করতে হবে।
মতবিনিময় সভায় শিবগঞ্জ উপজেলার ইলেকট্্রনিক ও বিভিন্ন প্রিন্ট মিডিয়ার গণমাধ্যমকর্মীরা উপস্থিত ছিলেন।