স্টাফ রিপোর্টার : যশোরের ঝিকরগাছায় গদখালি রেলস্টেশন চালু সহ ৬ দফা দাবিতে রেলপথ অবরোধ করেছে বৃহত্তর যশোর রেল যোগাযোগ উন্নয়ন সংগ্রাম কমিটি এবং যশোর ফুল উৎপাদক ও বিপণন সমিতি লিঃ এর নেতৃত্বে বিভিন্ন পেশাজীবি ও সাংস্কৃতিক সংগঠনের নেতা-কর্মী, মুক্তিযোদ্ধাবৃন্দ ও হাজারো সাধারণ মানুষ।

বাকী ৫টি দাবি গুলো হলো পদ্মাসেতু রেল প্রকল্পে বেনাপোল, দর্শনা রুটে দুইটি ট্রেন চালু করা, ফুল ও সবজি পরিবহনে শীতাতপ নিয়ন্ত্রিত একটি রেলবগি চালু করা, ট্রেনের ভাড়া বাস ভাড়ার চেয়ে কম করা, নিম্ন আয়ের মানুষের জন্য আলাদা ট্রেন বগির ব্যবস্থা করা এবং দর্শনা থেকে খুলনা পর্যন্ত ডাবল রেললাইন তৈরি করা।

রবিবার (১৪ জুলাই) বেলা ১২টায় শুরু হয়ে দেড়টায় শেষ হয়। এসময় জনগন বেনাপোল থেকে ছেড়ে আসা বেনাপোল এক্সপ্রেস ট্রেনটি কয়েক মিনিটের জন্য পুরাতন গদখালি রেলস্টেশনে আটকে রাখে।

যশোর ফুল উৎপাদক ও বিপণন সমিতির সভাপতি আব্দুর রহিমের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক মীর ফারুখ আহম্মেদ এর সঞ্চালনায় উক্ত অবরোধ কর্মসূচিতে বক্তব্য রাখেন বীর মুক্তিযোদ্ধা এবং ঝিকরগাছা উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান রশিদুর রহমান রশিদ, ঝিকরগাছা সেবা সংগঠন ও ঝিকরগাছা রিপোর্টার্স ক্লাবের সভাপতি মাস্টার আশরাফুজ্জামান বাবু, বৃহত্তর যশোর রেল যোগাযোগ উন্নয়ন সংগ্রাম কমিটির সদস্য সচিব ইঞ্জিনিয়ার রুহুল আমিন, যুগ্ম আহবায়ক জিল্লুর রহমান ভিটু, এডভোকেট আমিনুর রহমান হিরু, বাংলাদেশ প্রেসক্লাবের সভাপতি মতিয়ার রহমান, গদখালি বাজার কমিটির সাবেক সাধারণ সম্পাদক কামাল হোসেন, পোফ এনজিওর নির্বাহী পরিচালক হাসান হাফিজুর রহমান, ফুল সমিতির সাবেক সাধারণ সম্পাদক সেলিম রেজা, স্বজন চক্র এনজিওর সভাপতি হানিফ মিয়া সহ আরও অনেকে।

অবরোধ কর্মসূচিতে বক্তারা ফুলের রাজ্য গদখালির অর্থনৈতিক সম্ভাবনা বিবেচনায় নিয়ে গদখালি রেলস্টেশন চালু সহ অন্যান্য সকল দাবি দ্রুত মেনে নেওয়ার আহবান জানান। এসময় বিভিন্ন ইলেকট্রনিক ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন। মানববন্ধন ও দাবি আদায় সমাবেশ শেষে নেতৃবৃন্দ ঝিকরগাছা উপজেলা নির্বাহী কর্মকর্তার মাধ্যমে রেলমন্ত্রী বরাবর স্মারক লিপি প্রদান করেন।