এস এম মহিদার রহমান, সাতক্ষীরা ঃ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিন, সাপ্তাহিক ছুটি ও পবিত্র শবেবরাত উপলক্ষে টানা তিন দিন বন্ধ থাকার পর আবারও শুরু হয়েছে সাতক্ষীরার ভোমরা স্থল বন্দরের আমদানী রপ্তানী কার্যক্রম। আজ রোববার থেকে সকাল থেকে ভারত-বাংলাদেশের মধ্যে সবধরনের পণ্য আমদানী-রপ্তানি কার্যক্রম শুরু হয়। এর ফলে কর্মচাঞ্চল্য ফিরে এসেছে বন্দর ব্যবহারকারীদের মাঝে। এর আগে গত বৃহস্পতিবার থেকে শনিবার (১৭ মার্চ থেকে ১৯ মার্চ) পর্যন্ত টানা তিন দিন বন্দরের সব ধরনের আমাদানী-রপ্তানী বাণিজ্য বন্ধ ছিলো।
ভোমরা স্থল বন্দর সিএন্ডএফ এজেন্ট অ্যাসোসিয়েশনের আহবায়ক মাকসুদ খাঁন বিষয়টি নিশ্চিত করে বলেন, বৃহস্পতিবার জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস, শুক্রবার সাপ্তাহিক ছুটি এবং শনিবার পবিত্র শবেবরাত উপলক্ষে আজ বৃহস্পতিবার থেকে শনিবার পর্যন্ত টানা টানা তিন দিন বন্দরের আমদানী রপ্তানী কার্যক্রম বন্ধ থাকে। তিনি আরো জানান, ছুটি শেষে আবারও উভয় দেশের আমদানী-রপ্তানী বাণিজ্য স্বাভাবিক হয়েছে। এর ফলে কর্মচাঞ্চল্য ফিরে এসেছে বন্দর ব্যবহারকারীদের মাঝে।
ভোমরা স্থলবন্দর শুল্ক ষ্টেশনের সহকারী কমিশনার আমীর মামুন বিষয়টি নিশ্চিত করে জানান, সকাল থেকে যথারীতি শুরু হয়েছে বন্দরের আমদানী-রপ্তানী কার্যক্রম। তিনি আরো জানান, প্রতিদিন ভারতের ঘোজাডাঙ্গা বন্দর দিয়ে প্রায় ৩’শ থেকে সাড়ে ৩’শ পন্যবাহি ট্রাক এই বন্দরে প্রবেশ করে। ভোমরা স্থলবন্দর থেকে প্রতিদিন সরকারের আড়াই থেকে ৩ কোটি টাকার রাজস্ব আদায় হয় বলে এই কাষ্টমস কর্মকর্তা আরো জানান।