নিজস্ব প্রতিবেদক : ঢাকার ধামরাইয়ে একটি বাসায় গ্যাসের লিকেজ থেকে বিস্ফোরণে একই পরিবারের চারজন দগ্ধ হয়েছেন। আশঙ্কাজনক অবস্থায় তাদের উদ্ধার করে ঢাকার শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে ভর্তি করা হয়।

গতকাল মঙ্গলবার দিবাগত রাত ৩টার দিকে ধামরাই পৌরসভার মোকামটোলা এলাকায় ইব্রাহিম হোসেনের চারতলা ভবনের নিচতলার একটি ফ্ল্যাটে এ ঘটনা ঘটে।

দগ্ধ চারজন হলেন নুরুল ইসলাম (৫৫), তাঁর স্ত্রী সুফিয়া বেগম (৫০), মেয়ে গণস্বাস্থ্য সমাজভিত্তিক মেডিকেল কলেজের শিক্ষার্থী নিশরাত জাহান সাথী (২২) ও ছেলে মাধ্যমিক পরীক্ষার্থী আল হাদী সোহাগ (১৮)।

দগ্ধদের বরাত দিয়ে তাদের স্বজনেরা জানান, মধ্যরাতে সাহ্‌রির জন্য রান্না করতে উঠেন সুফিয়া বেগম। রান্নাঘরে গ্যাসের চুলা জ্বালানোর সঙ্গে সঙ্গে পুরো ফ্ল্যাটে আগুন ছড়িয়ে পড়ে। এতে দগ্ধ হন পরিবারটির ৪ জন। আগুন ধরে যায় আসবাবপত্রে। রাতেই তাদের বার্ন ইনস্টিটিউটে নিয়ে আসা হয়। তারা আরও জানান, লিকেজ হয়ে বাসায় জমে থাকা গ্যাস থেকে এই বিস্ফোরণ বলে ধারণা তাদের।

স্কুলছাত্র অন্তর হত্যায় ৩ আসামির ফাঁসির আদেশস্কুলছাত্র অন্তর হত্যায় ৩ আসামির ফাঁসির আদেশ
বার্ন ইনস্টিটিউটের আবাসিক চিকিৎসক মো. তরিকুল ইসলাম জানান, নুরুল ইসলামের শরীরের ৪৮ শতাংশ, সুফিয়া বেগমের ৮০, সোহাগের ৩৮ ও সাথীর ১৬ শতাংশ দগ্ধ হয়েছে। সাথী ছাড়া বাকি তিনজনের অবস্থা আশঙ্কাজনক।