আব্দুল্লাহ আল-মামুন, স্টাফ রিপোর্টার : সংসদ সদস্য আলহাজ শেখ আফিল উদ্দিন বলেছেন, বঙ্গবন্ধু ছাড়া বাংলাদেশের স্বাধীনতাকে কল্পনা করা যায় না। বঙ্গবন্ধুকে স্বীকার না করা বাংলাদেশকেই অস্বীকার করার শামিল।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০২তম জন্মবার্ষিকী উপলক্ষ্যে বৃহস্পতিবার সকালে শার্শা উপেজলা পরিষদের সামনে জাতির পিতার প্রতিকৃতিতে দলীয় নেতাদের সঙ্গে নিয়ে পুষ্পস্তবক অর্পণ শেষে এক আলোচনা সভায় তিনি এ কথা বলেন।

বঙ্গবন্ধুর জন্মদিনে তার প্রতি শ্রদ্ধা নিবেদন করে তিনি আরো বলেন, সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বেই পাঁচ হাজার বছরের বাঙালি জাতির ইতিহাসে প্রথম বাঙালি জাতির রাষ্ট্র বাংলাদেশ প্রতিষ্ঠিত হয়। বঙ্গবন্ধু ছাড়া বাংলাদেশের স্বাধীনতাকে কল্পনা করা যায় না।’

সাংসদ আরো বলেন, আজকের এই দিনে আমাদের শপথ হচ্ছে, অসাম্প্রদায়িক চেতনার ভিত্তিতে বঙ্গবন্ধুর নেতৃত্বে বাংলাদেশ স্বাধীনতা অর্জন করেছিল, তা সুপ্রতিষ্ঠিত করা। সাম্প্রদায়িকতাকে উপড়ে ফেলে দেশের স্বাধীনতা-সার্বভৌমত্বের বিরুদ্ধে ষড়যন্ত্রকারীদের নির্মূল করে বঙ্গবন্ধু ও তার নেতৃত্বে স্বাধীনতা সংগ্রামে অংশগ্রহণকারীদের স্বপ্নের ঠিকানায় দেশকে পৌঁছানোই আজকের শপথ।

এ সময় উপজেলা নির্বাহী কর্মকর্তা মীর আলিফ রেজার সভাপতিত্বে আরো বক্তব্য রাখেন উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা সিরাজুল হক মঞ্জু, যুগ্ম সাধারন সম্পাদক অধ্যক্ষ ইব্রাহিম খলিল, সাবেক ভাইস চেয়ারম্যান আসাদুজ্জামান বাবলু প্রমুখ।

আরো উপস্থিত ছিলেন, সহকারী কমিশনার (ভ’মী) শারমিন রাসনা মিথি, মাধ্যমিক শিক্ষা কর্তকর্তা হাফিজুর রহমান, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা লাল্টু মিয়া, বেনাপোল পৌর আ,লীগের সভাপতি হাজি এনামুল হক, সাধারন সম্পাদক আলহাজ নাসির উদ্দিন, আওয়ামীলীগ নেতা ছোট আলী কদর, মহিলা ভাইস চেয়ারম্যান আলেয়া ফেরদৌস, শার্শা থানা পুলিশের ইনচার্য মামুন খান, বেনাপোল থানা পুলিশের ইনচার্য কামাল হোসেন, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ড মোজাফ্ফর হোসেন, যুবলীগের সভাপতি অহিদুজ্জামান অহিদ, ছাত্রলীগের সাবেক সভাপতি আব্দুর রহিম সরদার, চেয়ারম্যান মফিজুর রহমান, কবির উদ্দিন তোতা।#