নিজস্ব প্রতিবেদক : প্রায় আড়াই ঘণ্টার চেষ্টায় রাজধানীর হাতিরপুলে কাঁচাবাজার এলাকায় রাজ কমপ্লেক্সে লাগা আগুন নিয়ন্ত্রণে এসেছে। ঘটনার পর আগুন নিয়ন্ত্রণে কাজ করে ফায়ার সার্ভিসের সাতটি ইউনিট।

বৃহস্পতিবার সন্ধ্যা ৬টা ৬ মিনিটে রাজ কমপ্লেক্সের দ্বিতীয় তলায় আগুন লাগার ঘটনা ঘটে। কার্পেটের গোডাউন থেকে আগুন লেগেছে বলে প্রাথমিকভাবে জানা যায়। এ ঘটনায় ভবনটির ছাদ থেকে চারজনসহ বেশ কয়েকজনকে জীবিত উদ্ধার করেছে ফায়ার সার্ভিস। তবে আগুনে হতাহত ও ক্ষয়ক্ষতি সম্পর্কে কিছু জানাতে পারেনি কর্তৃপক্ষ।

রাত পৌনে দশটার দিকে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের সহকারী পরিচালক মো. আনোয়ারুল হক বলেন, ‘আমরা প্রথম সংবাদ পেয়েছি ৬টা ৪ মিনিটে। এরপর ৬টা ১৩ মিনিটে আমরা এখানে উপস্থিত হই। আর ৮টা ৩৭ মিনিটের সময় আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হই। এখন পর্যন্ত ৭-৮ জন লোককে ওপর থেকে জীবিত উদ্ধার করা হয়েছে। আমাদের কাছে এখন পর্যন্ত কোনো আহত কিংবা নিহত হওয়ার খবর আসেনি।’

ফায়ার সার্ভিস কন্ট্রোল রুমের ডিউটি অফিসার এরশাদ হোসেন জানান, সন্ধ্যা ৬টা ৪ মিনিটের দিকে তারা হাতিরপুল কাঁচাবাজার এলাকায় ছয় তলা রাজ কমপ্লেক্স ভবনের দ্বিতীয় তলায় আগুন লাগার খবর পান। খবর পেয়ে প্রথমে ফায়ার সার্ভিসের চারটি ইউনিট আগুন নিয়ন্ত্রণে কাজ শুরু করে। পরে আগুনের তীব্রতা বাড়ায় আরও তিন ইউনিট বাড়ানো হয়।

সন্ধ্যা সাড়ে ৭টার দিকে ফায়ার সার্ভিস জানায়, ছাদ থেকে চারজনকে উদ্ধার করা হয়েছে। চারপাশে কোনো জানালা না থাকায় দেওয়াল ভেঙে ফেলা হয়।